Thursday , 18 April 2024
শিরোনাম

ভোলায় বিশ্বকাপ ফুটবল খেলা কেন্দ্র করে সংঘর্ষে আর্জেন্টিনার সমর্থক নিহত

মো.সাইফুল ইসলাম আকাশ নিজস্ব প্রতিবেদক:
ভোলায় বিশ্বকাপ ফুটবল খেলা কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে মো. হ্নদয় (২২) নামে আর্জেন্টিনার এক সমর্থক নিহত হয়েছেন।
আহত হয়েছেন বেশ কয়েকজন।
এ ঘটনায় উভয়পক্ষের ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
তাদের মধ্যে ৭ জন ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দিবা গত রাতে জেলার সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের চেউয়া খালি গ্রামে এ ঘটনা ঘটে।
নিহত হ্নদয় ওই গ্রামের দিনমজুর ইব্রাহিম খলিলের ছেলে।দুই ভাইয়ের মধ্যে হ্নদয় বড়।
পুলিশ এবং নিহত হ্নদয়ের খালাতো ভাই শেখ ফরিদ জানান, গত ৩ ডিসেম্বর আর্জেন্টিনা এবং অস্ট্রেলিয়া দলের খেলা চলাকালীন সময় স্থানীয় দুই কিশোরের মধ্যে তর্কবিতর্ক হয়। তাঁরা দু’জন সিনিয়র জুনিয়র ছিল। এরই জের ধরে মঙ্গলবার দিনগত রাতে আর্জেন্টিনা সমর্থকের আকবর আলীসহ বেশ কয়েকজন হ্নদয়ের উপর হামলা চালায়। হামলায় হ্নদয় রাস্তার পাশের একটি পুকুরে পড়ে যায়। রাত পৌনে ১টার দিকে স্থানীয়রা তাকে উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় ভোলা সদর হাসপাতালে নিয়ে যায়। ভোররাতে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে তাঁর মৃত্যু হয়।
ঘটনার পর ভোলা পুলিশ সুপার (এসপি) মো. সাইফুল ইসলাম ও ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন ফকির ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
হাসপাতালে চিকিৎসাধীন আশিক জানায়,৩ ডিসেম্বর আর্জেন্টিনা এবং অস্ট্রেলিয়ার খেলা চলাকালীন সময়ে নুডলস খাওয়াকে কেন্দ্র করে আলী আকবর ও হ্নদয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। আলী আকবর হ্নদয়ের সঙ্গে অশ্লীল ভাষায় গালমন্দ করেন। এই ক্ষোভ থেকে মঙ্গলবার রাতে আলী আকবর বেশ কয়েকজন কিশোরকে নিয়ে হ্নদয়কে বাড়ি থেকে ডেকে নিয়ে দেশীয় অস্ত্র দিয়ে তাঁর উপর হামলা চালায়।
নিহত হ্নদয়ের মা নুর নাহার জানান, মঙ্গলবার রাতে হ্নদয় বাড়িতে ভাত খাচ্ছিলেন। এমন সময় আলী আকবর মুঠোফোনে তাকে ডেকে নিয়ে তাঁর উপর হামলা চালায়। রাত পৌনে ১টার দিকে পুকুর থেকে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর ভোররাতে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীন ফকির জানান, ঘটনার পর রাতেই ৯ জনকে গ্রেফতার করা হয়। তাদের মধ্যে ৭ জন ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন। বুধবার সকালে ভোলা পুলিশ সুপারসহ তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ঘটনায় জড়িত অন্যান্য আসামিদেরকে গ্রেফতারের চেষ্টা চলমান রয়েছে।
ভোলা জেলা পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম জানান,ঘটনাস্থল পরিদর্শন করেছি বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে যে কোন প্রকার বিশৃঙ্খলা এড়াতে পুলিশের তৎপরতা রয়েছে।

Check Also

উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা

উপজেলা পরিষদ নির্বাচন স্থানীয় এমপি-মন্ত্রীদের প্রভাবমুক্ত রাখতে ফের কঠোর নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x