Thursday , 25 April 2024
শিরোনাম

মতলব উত্তরে বোরো ধান সংগ্রহ অভিযান ২০২২ উদ্বোধন

সফিকুল ইসলাম রানা : চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় বোরো ধান সংগ্রহ অভিযান ২০২২ অভিযান উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা খাদ্য গুদামে এই কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান।
এসময় তিনি বলেন, কৃষকদের কাছ থেকে সরকার সরাসরি ধান ও চাউল সংগ্রহ করছে। এতে করে কৃষকরা ন্যায্য মূল্য পাচ্ছে এবং এর সুফল জনগণ পাচ্ছে। ইউএনও আরও বলেন, যারাই ধান দিবেন তারা আদ্রতা ভালো করে পরীক্ষা করে দিবেন। যাতে ধানটা গুদামে থাকলে নস্ট না হয়ে যায়। সেদিকে সবাই খেয়াল রাখবেন। ধান ও চাউল সংগ্রহ অভিযানে সবাই সহযোগিতা করবেন।
এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শেখ আব্দুস সালাম, ভারপ্রাপ্ত কর্মকর্তা জামাল হোসেন, অফিস সহকারী সিরাজুল ইসলাম, কৃষকলীগ নেতা ইলিয়াস প্রধান সহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।
এবারে বোরো মৌসুমে মতলব উত্তর উপজেলা থেকে ১ হাজার ৩১১ মে.টন বোরো ধান সংগ্রহ করার লক্ষ্যমাত্রা এবং ৩৬ মে.টন চাউল সংগ্রহ করার লক্ষ্যমাত্রা ধরা হয়েড। ধান ২৭ টাকা কেজি ও চাউল ৪০ টাকা কেজি দরে ক্রয় করা হবে। যারা কার্ডধারী নিবন্ধিত কৃষক তারা প্রতিজন সর্বোচ্চ ৩ মে.টন করে ধান দিতে পারবেন। সকলের টাকা নিজস্ব ব্যাংক একাউন্টের মাধ্যমে পরিশোধ করবে সরকার।

Check Also

দুই ভাইয়ের হত্যাকান্ড মধ্যযোগীয় বর্রবরতাকেও হার মানিয়েছে- প্রাণীসম্পদ মন্ত্রী

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের মধুখালীতে সামাজিক সম্প্রীতি কমিটির সভায় মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী মো. আব্দুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x