Friday , 26 April 2024
শিরোনাম

মানবতার সেবায় দক্ষিণখান থানা টিমের সাফল্যের স্বাক্ষর

ইসমাইল আশরাফ,ঢাকা: দক্ষিণখান থানা পুলিশ প্রতিনিয়ত সেবা করে আসছে মানুষ ও মানবতার। সাফল্যের ধারাবাহিকতা রক্ষার্থে দিনরাত মানুষের সেবায় কাজ করে যাচ্ছে দক্ষিণখান থানার একদল চৌকস টিম। ফলে সন্ত্রাস, চাঁদাবাজি ও মাদক নির্মূলসহ থানা এলাকায় শান্তির নিঃশ্বাস নিতে পারছে সাধারণ মানুষ।

গত ২০/০৫/২২ইং তারিখ দিবাগত রাত ১১.৪৫ ঘটিকায় দক্ষিণখান থানাধীন মুক্তিযোদ্ধা রোড থেকে একজন ভদ্রলোক ফোন করেন অফিসার ইনচার্জ দক্ষিণখান থানার মোবাইলে। তিনি জানান, সোনিয়া(৩৫) নামক একজন অন্ত স্বত্বা মহিলার আত্মীয় স্বজন এবং তার স্বামীকে পাচ্ছেন না। তার অবস্থা ভাল না, তাকে দ্রুত হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া প্রয়োজন। সংবাদ পেয়ে অফিসার ইনচার্জ দ্রুত দুইটি মোবাইল টিমকে ঘটনাস্থলে পাঠান। অসুস্থ প্রেগন্যান্ট সোনিয়াকে অফিসার ইনচার্জ দক্ষিণখান থানার নিজের গাড়িতে করে দক্ষিণখান থানাধীন আর্ক হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেন।
পরবর্তীতে সোনিয়ার অবস্থার অবনতি হলে এম্বুলেন্স সংগ্রহ করে তাকে দক্ষিণখান থানা পুলিশের সহায়তায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। তার কোন নিকট আত্মীয় না থাকায় তার বাড়িওয়ালা এবং একজন প্রতিবেশীকে ঢাকা মেডিকেলে তার পরবর্তী দেখাশোনা করার জন্য দিয়ে আসা হয়। বর্তমানে সোনিয়া নামের মেয়েটি সুস্থ ও সন্তান প্রসবী মা।
মানবতার এমন সেবায় খুশি এলাকাবাসী ও সন্তান প্রসবী মা সোনিয়া। এবিষয়ে দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মামুন বলেন- পুলিশ জনগনের বন্ধু। যেকোন সমস্যায় এগিয়ে আসাই পুলিশের ধর্ম। আমার চৌকস অফিসারদের টিম সদা মানবতার জন্য কাজ করবে। আর অপরাধীর সাথে আপোষ নয়। সেবাই আমাদের ব্রত।।

Check Also

বাংলাদেশের উন্নতি দেখে লজ্জিত হই: পাকিস্তানের প্রধানমন্ত্রী

যে সময় বাংলাদেশ পাকিস্তানের অংশ ছিল তখন তাদেরকে বলা হতো, এই অংশটি ‘পাকিস্তানের ওপর একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x