Tuesday , 16 April 2024
শিরোনাম

মানুষ হিসেবে সীমিত পরিচয়ের গণ্ডি পেরিয়ে বঙ্গবন্ধু অনন্য উচ্চতায় পৌঁছে গেছেন: ড.কলিমউল্লাহ

আজ বৃহস্পতিবার,৯ জুন,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৩০৯তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন অস্ট্রেলিয়া থেকে ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ফেলো ড.তানভীর ফিত্তীন আবীর এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন,শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক ও গবেষক আবু সালেক খান, এশিয়ান টেলিভিশনের সিনিয়র সাংবাদিক রফিকুল ইসলাম রলি, নীলফামারী-জলঢাকা থেকে পি এইচ ডি গবেষক ফাতেমা-তুজ-জোহরা ও টাঙ্গাইল থেকে বঙ্গবন্ধু সৈনিক লীগের সাংগঠনিক সম্পাদক সোনিয়া আক্তার।
সেমিনারে গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন,ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল ও রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।
সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষ হিসেবে সীমিত পরিচয়ের গণ্ডি পেরিয়ে অনন্য উচ্চতায় পৌঁছে গেছেন।
আব্দুস সাত্তার দুলাল বলেন, দেশের বৃহত্তর ও প্রান্তিক জনগোষ্ঠীর দোরগোড়ায় বাজেটের সুফল পৌঁছাতে হবে।
ড. আবির প্রান্তিক মানুষের কথা বিবেচনা করে বাজেট প্রণয়ণের জন্য আহ্বান জানান।
আর্জিনা খানম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত না হলে রাজনীতি থেকে জনগণ উপকৃত হবেনা। ফাতেমা-তুজ-জোহরা লিমা গণমুখী বাজেট প্রণয়ণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

সেমিনারটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা.মনোয়ার,বি-বাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপ্যাল বায়েজিদা ফারজানা।

Check Also

‘মোদির গ্যারান্টি’তে বিজেপির ইশতেহার

সামনেই ভারতের লোকসভা নির্বাচন। চলতি মাসের ১৯ এপ্রিল থেকে ১ জুন পর্যন্ত চলবে ভোটভুটির আয়োজন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x