Tuesday , 23 April 2024
শিরোনাম

মালদ্বীপে বাংলাদেশ সাংস্কৃতিক সন্ধ্যা ২০২২ অনুষ্ঠিত

সপ্তাহিক ছুটির দিন গত শুক্রবার মালদ্বীপের ক্রিকেট স্টেডিয়ামে বৃহৃত্তর কুমিল্লা প্রবাসীদের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ সাংস্কৃতিক সন্ধ্যা ২০২২ । উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা-৬ আসনের সাংসদ আ ক ম বাহাউদ্দিন বাহার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মালদ্বীপস্থ বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ, হাইকমিশনের প্রথম সচিব সোহেল পারভেজ, প্রবাসী ব্যবাসয়ী সি.আই.পি সোহল রানা, ধিরাগু টেলি কমিউনিকেশনস ডিরেক্টর মো: মিরশান, মালদ্বীভিয়ান এয়ারলাইন্সের জি.এম.আহম্মদ সালিম ।

বৃহত্তর কুমিল্লা প্রবাসী সংগঠনের আহ্বায়ক মো: দুলাল হোসেনের সভাপত্বিতে মো: জাকির হোসেন ও মো: মনির হোসেনে এর সঞ্চালনায় শুরুতে জাতীয় সংগীত প্ররিবেশন করা হয়। পরে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রবাসী ব্যবসায়ী মো: মুজিবুর রহমান ও মো: জহিরুল ইসলাম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কুমিল্লা নামে বিভাগের দাবিতে বিভিন্ন দেশের ন্যায় মালদ্বীপে বৃহত্তর কুমিল্লা প্রবাসীদের দাবি হিসেবে মালদ্বীপস্থ হাইকমিশনের প্রায় ৫ হাজার প্রবাসী স্বাক্ষর করে একটি প্রতিবেদন জমা দিয়েছি। আশা করি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আমাদের কুমিল্লা বাসীদের প্রাণের দাবি “ কুমিল্লা নামে বিভাগ ” করবেন। আমরা এই প্রত্যাশ করি।

হাইকমিশন তার বক্তব্যে বর্তমান সরকারের সফতার দিক তুলে ধরে বলেন, প্রবাসীদের সেবা প্রদানে দূতাবাস নিরলস কাজ করে যাচ্ছে। দূতাবাসের ফেসবুক ও ভাইবার আইডিতে সার্বক্ষণিক প্রবাসীদের তথ্য আদান প্রদান করা হচ্ছে। এছাড়াও ইমারজেন্সিতে রাতে, মধ্যরাতে যে কোন সময় আপনার আমাকে ফোন করবেন।

সকল প্রবাসী বাংলাদেশীদের জন্য উম্মুক্ত সাংস্কৃতিক সন্ধায় গান পরিবেশন করেছেন বাংলাদেশ থেকে আগত বিভিন্ন টিভি চ্যানেলের জনপ্রিয় শিল্পীবৃন্দ।

Check Also

প্রেমের টানে বান্ধবীকে বিয়ে করতে টাঙ্গাইলে ছুটে গেলেন কিশোরগঞ্জের তরুণী!!!!!!

টাঙ্গাইলের গোপালপুরের এক তরুণীর সঙ্গে ফেসবুকে পরিচয় হয় কিশোরগঞ্জের এক তরুণীর। সেই পরিচয় থেকে তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x