Thursday , 28 March 2024
শিরোনাম

মালদ্বীপ দূতাবাসে গণহত্যা দিবস পালন

বাংলাদেশ হাইকমিশন মালদ্বীপ কর্তৃক যথাযোগ্য মর্যাদায় গণহত্যা দিবস ২০২২ পালন করা হয়। দিবসটি উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী ও মহামান্য রাষ্ট্রপতি প্রদত্ত বাণী পাঠ করে শোনানো হয়।

আলোচনা পর্বে মিশনের প্রথম সচিব মোঃ সোহেল পারভেজ দিবসটির তাৎপর্য উল্লেখ করে বক্তব্য প্রদান করেন। এরপর গণহত্যা বিষয়ক একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

প্রধান অতিথি হাইকমিশনার তার বক্তব্যে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও গণহত্যায় নিহত শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এ ছাড়াও তিনি প্রবাসী বাংলাদেশীদের স্বাধীনতার চেতনা ধারণ করে সোনার বাংলা গড়ে তোলার জন্য একযোগে কাজ করার জন্য অনুরোধ জানান।

সবশেষে ২৫ মার্চ ১৯৭১ সালে নিহত শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। মধ্যাহ্নভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Check Also

নীলফামারী জেলার চিলাহাটিতে সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে প্রাথমিক বিদ্যালয়ের তিন শিক্ষকের বিরুদ্ধে

জানা গেছে, জেলার চিলাহাটির মুক্তিরহাটে ডাঙ্গাপাড়া পূর্ব ভোগডাবুড়ী বাংলাদেশ রাইফেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x