Friday , 19 April 2024
শিরোনাম

মালয়েশিয়ায় কারাবন্দি নুরুল ইসলামকে দেশে আনার ব্যবস্থা করে প্রশংসায় ত্রিশালের ইউএনও

আনোয়ার সাদত জাহাঙ্গীর
পরিবারের সচ্ছলতা ফেরাতে বাবার সহায় সম্বল শেষ করে প্রায় ১৪ বছর আগে মালয়েশিয়ায় পাড়ি জমান ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বালিপাড়া ইউনিয়নের বিয়ারা দক্ষিণপাড়া গ্রামের শাহাদাত আলী শেখের ছেলে মো. নূরুল ইসলাম।
মাঝে দু’বার ছুটিতে দেশে আসলেও পরিবারের ভাগ্যের পরিবর্তন হয়নি,তৃতীয়বার আবারও ছুটি কাটিয়ে সুন্দর ভবিষ্যতের আশায় ফিরে যান কর্মস্থল মালয়েশিয়ায়। এবার পিছু নেয় বিপদ,শুরু হয় কষ্টের দিনের। মালয়েশিয়ান সরকারের আইনে তার জেল হয় পাঁচ বছরের। ঐ দেশের হাই কমিশনের ২য় সচিব ও ময়মনসিংহের ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার আক্তারুজ্জামানের মহানুভবতায় অবশেষে কারাগার থেকে মুক্তি পেয়ে ফিরেছেন নিজ দেশ ও পরিবারের মাঝে।
জানা যায়,উন্নত জীবন যাপনের জন্য প্রবাস জীবনে পাড়ি জমিয়ে এখন মালয়েশিয়ার কারাগারে বন্দি আছেন ত্রিশালের বালিপাড়া ইউনিয়নের বিয়ারা গ্রামের শাহাদত আলী শেখের ছেলে নুরল ইসলাম।তাকে দেশে ফিরিয়ে আনতে তার পরিবার অনেক চেষ্টা করেও ব্যর্থ হয়ে অবশেষে ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তারুজ্জামানের সাথে সাক্ষাৎ করেন।মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসারের সাথে সাক্ষাতের সময় নুরুল ইসলামের স্ত্রী মাহফুজা,সন্তান ও বড় ভাই আব্দুল আওয়াল উপস্থিত ছিলেন।পরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তারুজ্জামান তাকে দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নেন এবং বিমানের টিকেট নিশ্চিত করেন।
ত্রিশালের ইউএনও মোঃ আখতারুজামান জানান, খুব দ্রুতই নুরুল ইসলাম দেশে ফিরবেন বলে আশা করছি।তাকে দেশে ফিরিয়ে আনার জন্য যা যা করা দরকার সব প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।
নুরুল ইসলামের বড় ভাই আব্দুল আওয়াল জানান, প্রায়ই ১৪ বছর পূর্বে রিজিকের তাড়নায় মালয়েশিয়ায় সে পাড়ি জমায়।এর মাঝে বেশ কয়েকবার সে বাড়িতে এসেছিল।কিন্তু তিন বৎসর পূর্বে তার পাসপোর্ট এর মেয়াদ শেষ হওয়ায় আটক হয়ে সে মালয়েশিয়ার কারাগারে বন্দী হয়।আমরা শত চেষ্টা করলেও কোনো প্রকার ব্যবস্থা গ্রহণ করতে পারছিলাম না।অবশেষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তারুজ্জামান এর মাধ্যমে আমাদের এই প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।আমরা স্যারের প্রতি কৃতজ্ঞ।

Check Also

ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা

ইসরাইলে হামলার প্রতিক্রিয়ায় ইরানের ড্রোন কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। বৃহস্পতিবার একযোগে এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x