Friday , 29 March 2024
শিরোনাম

মির্জাপুরে অবৈধ পোল্ট্রির্ফামের অপসারণ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত

মোঃ মমিন হোসেন, স্টাফ রিপোর্টার : টাঙ্গাইলের মির্জাপুরে অবৈধ পোল্ট্রি র্ফামের অপসারণ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৬ই এপ্রিল) সকাল ১২টার দিকে উপজেলার ছিলিমপুর ইউনিয়নের ছলিম নগর খেলার মাঠ প্রাঙ্গনে গ্রামবাসীর আয়োজনে এ-মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সরেজমিনে গিয়ে জানাযায়, ছলিম নগর গ্রামের একতার শিকদারের ছেলে জয়নাল শিকদার ক্ষমতার দাপট দেখিয়ে ছলিম গ্রামের গুরুত্বপূর্ণ স্থান বিদ্যালয়, খেলার মাঠ, দোকানপাট ও বিভিন্ন প্রতিষ্ঠানের পাশে দুইটি পোল্ট্রি ফার্ম স্থাপন করেন। ওই পোল্ট্রি র্ফামের দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে ও তাদের বিভিন্ন অপকর্মের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন গ্রামবাসী।

মানববন্ধন ও সমাবেশে স্থানীয় এলাকার মাতাব্বর মীর শামীম আল মামুনের সভাপতিত্বে বক্তব্য উপস্থাপন করেন, টাঙ্গাইল জেলা সেচ্ছাসেবক লীগের সদস্য ও লতিফপুর ইউপি ৭নং ওয়ার্ডের সদস্য মীর রুহুল আমিন রনি, লতিফপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ফজলুর রহমান, ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রুমান, মীর সাইফুল ইসলাম প্রমুখ। এছাড়াও মানববন্ধনে স্থানীয় এলাকার তিন শতাধিক নারী-পুরুষ ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

 

পোল্ট্রি র্ফামের দুর্গন্ধে অতিষ্ঠ পায়েল মিয়া, সখি মিয়া, নূরু মিয়া ও সখিউল্লাসহ স্থানীয়রা জানান, পোল্ট্রি ফার্মের দুর্গন্ধে এবং তাদের সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে কেউ কিছু বলতে গেলে ভয়ভীতি সহ নানামুখী হুমকি প্রদান করেন৷ পোল্ট্রি র্ফামের দুর্গন্ধের ফলে বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের পড়ালেখার ব্যাঘাত ও এলাকায় ছেলে মেয়েদের ডায়রিয়াসহ নানা রোগে আক্রান্ত হচ্ছে।

এ বিষয়ে মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিভিন্ন সরকারি দপ্তরে গ্রামবাসীর পক্ষে লতিফপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বার ও টাঙ্গাইল জেলা সেচ্ছাসেবক লীগের সদস্য মীর রুহুল আমিন প্রয়োজনীয় ব্যবস্থ গ্রহণের জন্য দরখাস্ত করেও কোন প্রতিকার পাওয়া যায়নি, এমতাবস্থায় গ্রামবাসীর আয়োজনে অবৈধ পোল্ট্রিফার্ম অপসারণের জোর দাবি জানাচ্ছি।

Check Also

রিয়াদে প্রবাসী চাঁদপুর জেলা বিএনপির বিশাল ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ফারুক আহমেদ চাঁন,মধ্যপ্রাচ্য ইনচার্জ!! রিয়াদে বাথা সামসিয়া মার্কেটে ইনভেস্টার লায়ন ইসমাইল হোসেন অডিটোরিয়াম এ প্রবাসী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x