Saturday , 20 April 2024
শিরোনাম

মুন্সিগঞ্জের লৌহজং জাঙ্গালিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসায় কমিটি গঠনে অনিয়মের অভিযোগ ।

মুন্সিগঞ্জ প্রতি‌নি‌ধি :

মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলার বৌলতলী ইউনিয়নের জাঙ্গালিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির গঠন নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। নানা অভিযোগের পরেও এখানে পকেট কমিটি ঘোষণা করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। কমিটি গঠনে আপত্তি ও অনিয়মের বিষয়ে অভিযোগ করা হলেও এ বিষয়ে কোন সুরাহা দেয়নি কর্তৃপক্ষ।

জাঙ্গালিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসায় প্রায় ২ হাজারের মতো শিক্ষার্থী রয়েছে। শিক্ষার্থীদের অভিভাবকরা হচ্ছে এখানকার ভোটার। এখানে জাঙ্গালিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসায় পরিচালনা কমিটির নির্বাচন হচ্ছে সেই সর্ম্পকে বেশিরভাগ ভোটাররা জানেন না বলে অভিযোগ উঠেছে। তাই মুক্তার হোসেন নামে এক অভিভাবক এ বিষয়ে গেল ২৫ মে লৌহজং উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ দায়ের করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে লৌহজং উপজেলা নির্বাহী অফিসার এ বিষয়টি মৌখিক তদন্তের নির্দেশ দেন জাঙ্গালিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার নির্বাচন পরিচালনার প্রিজাইডিং অফিসার লৌহজং মাধ্যমিক শিক্ষা অফিসার দেওয়ান মোহাম্মদ জাহাঙ্গীরকে।

ইতোমধ্যে জাঙ্গালিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার নির্বাচন তফসীল অনুযায়ি নির্বাচন প্রক্রিয়া গেল ৪জুন শেষ হয়ে যায়। সেখানে অভিভাবক প্রতিনিধি পুরুষ ৪ ও নারী ২ বিনা প্রতিদ্ধন্ধিতায় বিজয়ী হন। যারা বিজয়ী হয়েছেন তারা হচ্ছেন মনির হোসেন খান, মুক্তার হোসেন খান, আবুল কাসেম মোড়ল, মোঃ সিরাজ দেওয়ান, মোসাঃ জান্নাতুন নাহার ও লাইজু বেগম।

অভিযোগকারী মুক্তার হোসেন বলেন, আমি অভিযোগ দায়েরের পর আশায় ছিলাম কর্তৃপক্ষ অভিযোগের বিষয়ে কোন ব্যবস্থা নিবেন। কিন্তু সময় বয়ে গেলেও কোন কিছু জানতে পারলাম না।

জাঙ্গালিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মাসুদুর রহমান বলেন, এখানে কোন ধরণের অনিয়ম হয়নি। জাঙ্গালিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার আহবায়ক মোয়াজ্জেম হোসেন খান বলেন, এখানে নির্বাচন পরিচালনার সময়ে আমাকে আহবায়ক করা হয়। সকল বিধি মালা মেনেই এখানে এ নির্বাচন সম্পন্ন করা হয়েছে।

লৌহজং মাধ্যমিক শিক্ষা অফিসার দেওয়ান মোহাম্মদ জাহাঙ্গীর বলেন, নির্বাচন তফসীল ঘোষণা হয়ে যাওয়ার পরে মুক্তার অভিযোগ করেছেন। এ কারণে তার বিষয়ে সেই সময়ে কোন কিছু করা সম্ভব হয়নি।

Check Also

অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত জানিয়েছেন, দেশে প্রতিষ্ঠিত গণমাধ্যমের অনলাইন, অনলাইনের জন্য নিবন্ধিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x