Thursday , 25 April 2024
শিরোনাম

মেহেরপুর বুড়িপোতা সীমান্ত থেকে অর্ধ কোটি টাকার মার্কিন ডলার সহ এক হুন্ডি ব্যাবসায়ী আটক।

মেহেরপুর প্রতিনিধিঃ-মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা সীমান্ত থেকে অর্ধ কোটি টাকার মার্কিন ডলার সহ এক হুন্ডি ব্যাবসায়ীকে আটক করেছে বিজিবি বুড়িপোতা বিওপি ক্যাম্পের সদস্যরা।
আটক হুন্ডি ব্যাবসায়ী রুবেল হোসেন বুড়িপোতা ইউনিয়নের নবীনগর খাল পাড়া গ্রামের চাঁদ আলীর ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা ব্যাটেলিয়ন ৬ বিজিবি বুড়িপোতা কোম্পানী কমান্ডার সুবেদার তৌহিদুজ্জামান। সে দীর্ঘ দিন ধরে প্রবাসে ছিলেন বলেও জানান বিজিবি।
বৃহস্পতিবার দুপুরে তাকে বুড়িপোতা খাল পাড়া থেকে আটক করা হয়। আটক ব্যাক্তির কাছ থেকে ৩৮ মার্কিন ডলার সহ মোট ৫৭ লাখ ৬৬ হাজার টাকা উদ্ধার করা হয়। চুয়াডাঙ্গা ব্যাটেলিয়ন ৬ বিজিবি বুড়িপোতা কোম্পানী কমান্ডার সুবেদার তৌহিদুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সীমান্তবর্তি খালপাড়া গ্রামের সড়কে চেকপোষ্ট বসিয়ে একটি মটরসাইকেল থামিয়ে হুন্ডি ব্যাবসায়ী রুবেল কে আটক করে। এসময় তার কাছে থাকা একটি ব্যাগ তল্লাশী করে ইউএস ডলার সহ অর্ধ কোটি টাকা উদ্ধার করে বিজিবি সদস্যরা। টাকা গুলো ভারতে পাচারের জন্য সীমান্তে নিয়ে যাওয়ার সময় আটক হয় এই হুন্ডি ব্যাবসায়ীকে।
আটক হুন্ডি ব্যাবসায়ী রুবেল হোসেন দীর্ঘ দিন ধরে জড়িত রয়েছে বলেও জানান বিজিবি।বিজিবির পক্ষ থেকে মেহেরপুর সদর থানায় একটি অর্থ পাচার আইনে মামলা দায়ের করে আসামীকে কারাগারে পাঠানো হয়েছে। উদ্ধার হওয়া ইউএস ডলার ও বাংলাদেশী টাকা মেহেরপুর ট্রেজারী অফিসে বিজিবির পক্ষ থেকে জমা দেওয়া হয়।

Check Also

তীব্র খাদ্যনিরাপত্তাহীনতার সম্মুখীন দেশের এক কোটি ১৯ লাখ মানুষ

তীব্র খাদ্যনিরাপত্তাহীনতার সম্মুখীন হতে পারে দেশের এক কোটি ১৯ লাখ মানুষ (গবেষণার আওতায় আসা ব্যক্তিদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x