Friday , 19 April 2024
শিরোনাম

মেহেরপুর- গাংনীতে ভূমি ও গৃহহীন ২৮টি পরিবার পেলেন

মনিরুল ইসলাম: মেহেরপুর-মেহেরপর গাংনীতে ভূমি ও গৃহহীন ২৮টি পরিবার পেলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমি ও ঘর। মঙ্গলবার (২৬ এপ্রিল), দুপুরে গাংনী উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আনুষ্ঠানিক ভাবে জমি ও ঘরের মালিকানা বুঝিয়ে দেওয়া হয়। ঘর ও জমি পেয়ে খুশি উপকার ভোগীরা।
ভূমি ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উদ্যোগ বিশ্বের মধ্যে একটি দৃষ্টান্ত বলে মন্তব্য করেন অনুষ্ঠানে অংশ গ্রহণকারীরা। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় তৃতীয় পর্যায়ে গাংনী উপজেলায় প্রাপ্ত ৩৯ টি ঘর এর মধ্যে মটমুড়া ইউপিতে ৬টি, তেঁতুলবাড়ীয়া ইউপিতে ৯টি ও ধানখোলা ইউপিতে ৪টি। দুই শতক জমি ও দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘরের সাথে রয়েছে রান্নাঘর, টয়লেট ও বারান্দা।
গাংনী উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস (পিআইও) আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমি খানম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ খালেক।
এসময় গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল আলম, গাংনী পৌর মেয়র আহম্মেদ আলী, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, গণমাধ্যম কর্মীসহ বিভিন্ন সরকারি কর্মকর্তাগণ ও উপকারভোগী জমি ও ঘর পাওয়া পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ঘরের মালিকানা হস্তান্তরের পাশাপাশি ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Check Also

ইসরাইলের হামলায় ইরানে বিমান চলাচল বন্ধ, ইরাকে ব্যাপক বিস্ফোরণ

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের শব্দও শোনা গেছে। এর পরই ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x