Saturday , 20 April 2024
শিরোনাম

যশোর বোর্ডে বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত

যশোর শিক্ষা বোর্ডের অধীনে শনিবার (১৭ সেপ্টেম্বর) অনুষ্ঠেয় এসএসসি’র বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী (এমসিকিউ) পরীক্ষা স্থগিত করা হয়েছে। ওই বিষয়ে শুধু সৃজনশীল (সিকিউ) পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২টা ৪০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে। বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র।

এ নিয়ে বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) শিক্ষাবোর্ড একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে। সেখানে বলা হয়েছে, অনিবার্য কারণে বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরে পরীক্ষার নতুন তারিখ জানানো হবে।

এ ব্যাপারে আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার জানান, নড়াইলে বাংলা প্রথম পত্রের পরীক্ষার দিন ভুলের কারণে দ্বিতীয় পত্রের এমসিকিউ প্রশ্নপত্র চলে গিয়েছিল। এ কারণে শুধু যশোর বোর্ডের বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ অংশের পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে সৃজনশীল পরীক্ষা যথাসময়ে হবে।

তিনি বলেন, এখন বোর্ডগুলোতে পরীক্ষা আলাদা আলাদা হয়। যশোর বোর্ডের এই পরীক্ষা পরে নেওয়া হবে।প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) নড়াইলের চার কেন্দ্রে বাংলা প্রথম পত্রের পরীক্ষার সময় বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্র পাওয়া যায়। তার মধ্যে এক কেন্দ্রে বাংলা দ্বিতীয় পত্রের প্রশ্নপত্র বিতরণও করা হয়।

Check Also

ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব

হজ শুরুর আগে যারা ওমরাহ পালন করতে গিয়েছেন তাদের ফিরে যাওয়ার জন্য সময়সীমা নির্ধারণ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x