Friday , 29 March 2024
শিরোনাম

রংপুরে সুপেয় বিশুদ্ধ পানি নিশ্চিত করার আহবান-বিদায়ী তত্ত্বাবধায়ক প্রকৌশলী মৃধা

রংপুর ব্যুরোঃ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর রংপুর সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলীর বদলিজনিত বিদায় ও নবাগত প্রকৌশলীর বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকালে রংপুর জেলা জনস্বাস্থ্য প্রকৌশল সম্মেলন কক্ষে বিদায় ও বরণ অনুষ্ঠানে নির্বাহী প্রকৌশলী পঙ্কজ কুমার সাহা,র সভাপতিত্বে বদলিজনিত বিদায়ী তত্ত্বাবধায়ক প্রকৌশলী বাহার উদ্দিন মৃধা ও নবাগত তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল কালাম আজাদ কে ফুলেল শুভেচছা ও সংবর্ধনা দেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর রংপুর বিভাগের আট জেলার নির্বাহী প্রকৌশলীসহ সকল কর্মকর্তা বৃন্দ।

 

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বিদায়ী তত্ত্বাবধায়ক প্রকৌশলী বাহার উদ্দিন মৃধা বলেন, আমরা যেখানেই থাকি না কেন, আমাদের দায়িত্ব সঠিক ভাবে পালন করতে হবে। আমি চলে যাচ্ছি সবাইকে সুপেয় বিশুদ্ধ পানি নিশ্চিত করতে কাজ করার অনুরোধ করছি। তিনি আরও বলেন,দিন যাচ্ছে জনসংখ্যা বৃদ্ধি পাচ্ছে । পানিসম্পদের অপচয় ও শিল্পখাতে পানির ব্যবহার বাড়তে থাকায় দিন দিন বেড়েই চলেছে। দুর্গম ও পিছিয়ে পড়া গ্রামীণ এলাকা এবং শহরের বস্তি ও নিম্ন আয়ের সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে বিশুদ্ধ পানি সরবরাহের আওতায় আনতে হবে।

 

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর রংপুর সার্কেলের নবাগত তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল কালাম আজাদ বলেন, স্থানীয় সরকার বিভাগের আওতাধীন একটি গুরুত্বপূর্ণ সংস্থা। নিরাপদ পানি সরবরাহের মাধ্যমে জনস্বাস্থ্য উন্নয়ণে সবাইকে কাজ করতে হবে। তিনি আরও বলেন, বিশুদ্ধ পানি সরবরাহ ও স্যানিটেশন পদ্ধতি গুলোর পুনর্বাসনের গুরুত্বারোপ করা দরকার।

জনগণের নিকট নিরাপদ পানি ও স্যানিটেশন সুবিধা পৌছানোর লক্ষ্যে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সকলকে নিরলস ভাবে কাজ করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর রংপুর বিভাগের জেলা ও উপজেলার সকল কর্মকর্তা ও কর্মচারীসহ সকল ঠিকাদার বৃন্দ।

Check Also

রাণীশংকৈলে আগুনে ক্ষতিগ্রস্ত  ১৯ পরিবার  ঢেউটিন পেল।

আনোয়ারুল ইসলাম,রানীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার রাতোর ইউনিয়নের বাবুরিয়া গ্রামের আগুনে ক্ষতিগ্রস্ত ১৯ পরিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x