Thursday , 28 March 2024
শিরোনাম

রনিকে হাইকোর্টে যাওয়ার আহ্বান আদালতের

দুদক ও রাষ্ট্রপক্ষকে রেলের অব্যবস্থাপনার প্রতিবাদে রেলস্টেশনে অবস্থান কর্মসূচী পালন করা ঢাবি শিক্ষার্থী রনির দাবির বিষয়ে বিস্তারিত জেনে জানাতে বলেছেন হাইকোর্ট।

বুধবার (২০ জুলাই) হাইকোর্ট বলেন, “আমরা পত্রিকায় দেখলাম একটি ছেলে আন্দোলন করছে। ছেলেটি যে আবেদন করেছে সেটা নাকি সচিব গ্রহন করেছেন। কিন্তু আন্দোলনরত শিক্ষার্থী বলেছে প্রধানমন্ত্রীকে এ বিষয়ে দৃষ্টি দেওয়া দরকার।”

আদালত আরও বলেছেন, “রনি প্রয়োজনে হাইকোর্টে আসতে পারেন তার কথাও আমরা শুনবো।”
রাষ্ট্রপক্ষ এ সময় হাইকোর্টকে বলেন, “আমি এ বিষয়ে বিস্তারিত খোজ নিয়ে আদালতকে অবহিত করব।”আদালত দুদকের আইনজীবীকে বলেন, “রেলের দুর্নীতি-সিন্ডিকেট নিয়ে দুদক কোনো ব্যবস্থা নিয়েছে কি না,তা আমাদেরকে জানান।”

রেলওয়ের ভোগান্তি ও অব্যবস্থাপনার প্রতিবাদে ছয় দফা দাবিসহ গত ৭ জুলাই কমলাপুর রেলস্টেশনের টিকিট কাউন্টারের সামনে অবস্থান ও গণস্বাক্ষর কর্মসূচি শুরু করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি। ৯ জুলাই পুলিশ সদস্যরা তাকে বাধা দেন বলে তিনি অভিযোগ করেন। ফলে গণস্বাক্ষর কর্মসূচি স্থগিত রাখলেও দাবি আদায়ের লক্ষ্যে অবস্থান অব্যাহত রাখেন। গত ১৯ জুলাই লংমার্চ শুরু করেন রনি।

রনির এ কর্মসূচি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। রেলওয়ের ভোগান্তির বিরুদ্ধে সর্বস্তরের মানুষ তার সঙ্গে সংহতি প্রকাশ করছেন। তার বিভিন্ন বক্তব্য ও কর্মসূচির ভিডিও শেয়ার হচ্ছে। তার সাথে সংহতি জানিয়ে একই দাবিতে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনেও শিক্ষার্থীরা অবস্থান করেছেন।

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x