Thursday , 25 April 2024
শিরোনাম

রবীন্দ্র কাছারিবাড়ির বকুলতলা হতে পারে এ অঞ্চলের সংস্কৃতিচর্চার পীঠস্থান

রাম বসাক, শাহজাদপুর, সিরাজগঞ্জ:
শাহজাদপুরের রবীন্দ্র কাছারিবাড়িতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম ও সংস্কৃতি মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী কে এম খালিদ-এর সাক্ষাৎ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়। রবীন্দ্র কাছারিবাড়িকে শিক্ষা, গবেষণা ও সংস্কৃতিচর্চায় আরও বেশি সম্পৃক্ত করতে মাননীয় উপাচার্য মহোদয় বেশকিছু প্রস্তাবের কথা জানান। তিনি মাননীয় প্রতিমন্ত্রী মহোদয়কে জানান, রবীন্দ্র কাছারিবাড়ির ঐতিহাসিক বকুলতলায় অমর একুশের স্মরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ঐতিহ্যবাহী স্থানটিকে পুনরুজ্জীবিত করেছে। বকুলতলাকে কেন্দ্র করে একটি উন্মুক্ত মঞ্চ ও চত্বর নির্মাণ করা গেলে তা হবে এই অঞ্চলের সংস্কৃতিচর্চার পীঠস্থান। মাননীয় প্রতিমন্ত্রী মহোদয় উপাচার্য মহোদয়ের কথায় সহমত পোষণ করেন এবং কাছারিবাড়ি কর্তৃপক্ষকে প্রয়োজনীয় নির্দেশনা দেন।

 

উপাচার্য মহোদয় কাছারিবাড়ির মিলনায়তনকে শীতাতপ নিয়ন্ত্রিত করা ও প্রয়োজনীয় সংস্কার সাধনের প্রয়োজনীয়তার কথা জানান। তিনি আরও বলেন, শিল্প-সাহিত্য ও সংস্কৃতিচর্চায় শাহজাদপুরের ঐতিহ্য রয়েছে। এখানে একটি আধুনিক সুবিধাসম্পন্ন শিল্পকলা একাডেমি ভবন নির্মাণ করা হলে তা এই অঞ্চলের সাংস্কৃতিক কর্মকান্ডকে আরও গতিশীল করবে। মাননীয় প্রতিমন্ত্রী মহোদয় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্যের কথার সঙ্গে একমত পোষণ করেন এবং দ্রত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

 

এসময়ে আরও উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ ৬ আসনের মাননীয় সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা, শাহজাদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জনাব মোঃ মোবারক হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ তরিকুল ইসলাম, পৌর মেয়র মনির আক্তার খান তরু লোদী ও স্থানীয় নাগরিকবৃন্দ।

Check Also

বাংলাদেশে বিনিয়োগে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর

বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x