Friday , 29 March 2024
শিরোনাম

রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ে জাতীয় দিবস ও স্বাধীনতা দিবস-২০২২ উদযাপন

রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ে জাতীয় দিবস ও স্বাধীনতা দিবস-২০২২ উদযাপন।

স্টাফ রিপোর্টার:

যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে কুষ্টিয়া রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ে জাতীয় দিবস ও স্বাধীনতা দিবস-২০২২ উদযাপিত হয়েছে।
সকাল নয়টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ মামুন ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মোছা. ইসমত আরা খাতুন। পরে বাংলা বিভাগের সিনিয়র প্রভাষক ও ভারপ্রাপ্ত প্রক্টর এসএম হাসিবুর রশিদ তামিমের নেতৃত্বে শহরের মধ্যে বিশাল পতাকা র‌্যালী শেষে কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এ সময় মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে শপথ বাক্য পাঠ করান কুষ্টিয়া জিলা স্কুলের সিনিয়র শিক্ষক চিত্রশিল্পী মীর জাহিদ।

বেলা সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আয়োজক কমিটির আহবায়ক ও মানবিক এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. শহীদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ মামুন। বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মোছা. ইসমত আরা খাতুন। এসময় স্বাগত বক্তব্য রাখেন মাইক্রোবায়োলজি বিভাগের সিনিয়র প্রভাষক ড. সুজয় কুমার ভাজন। আলোচনাসভায় আরও বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের প্রভাষক মো. রিপন আলী ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা ও দোয়া পরিচালনা করেন বাংলা বিভাগের প্রভাষক এবং রোভার স্কাউট দলের সম্পাদক এম এ গাফফার মিঠু। আলোচনাসভা শেষে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল সদস্য এবং জাতীয় চার নেতাসহ একাত্তরের মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Check Also

‘ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি’

বিএনপি ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x