Friday , 29 March 2024
শিরোনাম

রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের এগ্রোনমি ফিল্ড এন্ড হর্টিকালচার ফার্মের উৎপাদিত সবজি বিতরণ

স্টাফ রিপোর্টার: কুষ্টিয়া শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের শিক্ষক শিক্ষার্থীদের নিজ উদ্যোগে এগ্রোনমি ফিল্ড এন্ড হর্টিকালচার ফার্মের উৎপাদিত সবজি বিতরণ করা হয়েছে। ১৮এপ্রিল , ২০২২ সোমবার বেলা ১১ ঘটিকায় ক্যাম্পাসের কৃষি উদ্যানে বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের মাঝে এই সবজি বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. শহীদুর রহমান।

এ সময় তিনি কৃষির গুরুত্ব তুলে ধরে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন। কৃষি বিভাগের প্রোগ্রাম কো অর্ডিনেটর ও প্রভাষক ইফফাত জাহান হীরা সভাপতির বক্তব্যে বলেন, আজকে এই কাজটি সম্ভব হতো না যদি বোর্ড অফ ট্রাস্টিজের মাননীয় ভাইস চেয়ারম্যান বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রফেসর ড. মোহাম্মদ জহুরুল ইসলাম স্যারের সুচিন্তিত পরিকল্পনা ও দিক নির্দেশনা না পেতাম।

মূলত স্যারের পরিকল্পনা এবং নির্দেশনায় আমরা কাজগুলো করতে পেরেছি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাইক্রোবায়োলজি বিভাগের প্রোগ্রাম কো অর্ডিনেটর ও প্রভাষক ড. সুজয় কুমার ভাজন। এসময় আরও উপস্থিত ছিলেন কৃষি বিভাগের প্রভাষক মোছা: মরিয়ম বেগম, উম্মে হানী ও মোছা: শারমিন সুলতানা এবং প্রমোশন অফিসার ইমাম মেহেদী।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কৃষি বিভাগের প্রভাষক হাসিবুল হাসান। অনুষ্ঠানের শুরুতেই কোরআন থেকে তেলাওয়াত করেন বিভাগের শিক্ষার্থী আতিকুর রহমান। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x