Friday , 19 April 2024
শিরোনাম

রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং সম্পন্ন

গত ১২ জুন ২০২২ তারিখ রোজ রবিবার অনুষ্ঠিত হয়ে গেলো রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থীদের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং। দিন ব্যাপী এই ট্রেনিং এর স্থান ছিলো ভেড়ামারা ৪১০ মেগা ওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট।
এই ট্রেনিং এ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের তিনজন সম্মানিত শিক্ষকের তত্ত্বাবধানে অংশগ্রহণ করে ইইই বিভাগের ১ম ব্যাচের ৪০ জন শিক্ষার্থী। তত্ত্বাবধানকারী শিক্ষকবৃন্দ হচ্ছেন প্রোগ্রাম কো-অর্ডিনেটর জনাব মোঃ রমজান আলী, ইইই বিভাগের প্রভাষক জনাব মোঃ সুমন আলী ও প্রভাষক জনাব মোঃ আরিফুল ইসলাম।
ইইই বিভাগের প্রোগ্রাম কো-অর্ডিনেটর ও প্রভাষক জনাব মো. রমজান আলীর নেতৃত্বে সকাল ৮ টা ৪০ মিনিটে ক্যাম্পাস থেকে যাত্রা শুরু করে ১০ টা ৩০ এ পাওয়ার প্লান্টে পৌছায় প্রশিক্ষণার্থীদের বাস।
পাওয়ায় প্লান্ট প্রশাসন এর পূর্ব শিডিউল অনুযায়ী সবাইকে শুরুতেই ভিজিটিং কার্ড ও হেলমেট প্রদান করা হয়। তারপর পাওয়ার প্লান্ট এর তিনজন ইঞ্জিনিয়ার এর পরিচালনার শুরু হয় ট্রেনিং। ট্রেনিং এ ৪১০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট এর কার্যপ্রণালী বাস্তবে দেখানো ও ব্রিফ করা হয়।
পাওয়ার প্লান্ট এর সকল সেকশন ও কর্মকাণ্ড ইঞ্জিনিয়ার ও ইন্সট্রাক্টর এর মাধ্যমে শিক্ষার্থীদের দেখানো হয়। শিক্ষার্থীদের বাস্তব জ্ঞান অর্জনে যা অনেক ভূমিকা রাখে।
শিক্ষার্থীদের সারাদিন ট্রেনিং শেষে রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের নির্মানাধীন কর্মকাণ্ড লালন শাহ সেতু থেকে অবলোকন করানো হয়।
এই ট্রেনিং কার্যক্রম সফল করার জন্য রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ভাইস চ্যান্সেলর প্রফেসর ডঃ মোঃ শাহজাহান আলী পাওয়ার প্লান্টের প্রধান প্রকৌশলী ইঞ্জিনিয়ার মোঃ মোশাররফ হোসেনসহ সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

Check Also

মামুনের বিলাসী গাড়ি-বাড়ির পেছনে প্রবাসীদের সাথে ভয়ংকর প্রতারণা

প্রবাসীদের অপহরণ, এরপর দেশ থেকেই ভুক্তভোগী পরিবারের সঙ্গে যোগাযোগ করে চক্রের কাছে স্ত্রীর ব্যাংক অ্যাকাউন্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x