Tuesday , 23 April 2024
শিরোনাম

রমানাথপুর স্কুল এন্ড কলেজে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার প্ল্যানিং ও একুশ শতকের পেশা বিষয়ক সেমিনার

নিজস্ব প্রতিবেদক

আগামীদিনে এই প্রতিষ্ঠান থেকেও আরও একজন মাননীয় প্রধান বিচারপতি হবেন, বিজ্ঞানী হবেন, রাজনীতিবিদ হবেন, একজন ড. আমান হবেন বলে আমি বিশ্বাস করি। প্রযুক্তিনির্ভর এই যুগে বিশ্ব এখন আমাদের হাতের মুঠোয়। কোন পেশাকে ছোট করে দেখা যাবে না। নিজের জ্ঞান মেধা ও প্রজ্ঞাকে কাজে লাগিয়ে যুগোপযোগী করে তুলতে হবে নিজেকে। প্রতিযোগিতার মধ্যে নিজেকে সেরা হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলছিলেন অনুষ্ঠানের প্রধান অতিথি ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ও রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের প্রধান উদ্যোক্তা প্রফেসর ড. মোহাম্মদ জহুরুল ইসলাম। এসময় তিনি বর্তমান মাননীয় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আজকে এই এলাকা থেকে মাননীয় প্রধান বিচারপতি হয়েছেন, যার জন্য আমরা গর্ববোধ করি। আগামীদিনেও এইরকম মহান ও কৃতি মানুষ তৈরি হবে এই প্রতিষ্ঠান থেকে বলে আমি বিশ্বাস করি। এসময় তিনি মাল্টিমিডিয়ার মাধ্যমে ক্যারিয়ার প্ল্যানিং ও একুশ শতকের পেশা বিষয়ক প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

কুষ্টিয়া জেলার খোকসা উপজেলার রমানাথপুর স্কুল এন্ড কলেজে ২৮ আগস্ট, ২০২২ রবিবার বেলা সাড়ে ১১ টায় রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় আয়োজিত রমানাথপুর স্কুল এন্ড কলেজের সহযোগিতায় ক্যারিয়ার প্ল্যানিং ও একুশ শতকের পেশা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট লেখক, গবেষক, সাংবাদিক ও রমানাথপুর স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি ড. আমানুর আমান। সভাপতির বক্তব্যে ড. আমান বলেন, ২০৪১ সালের মধ্যে কিন্তু এই বাংলাদেশ এই রকম থাকবে না। উন্নত বাংলাদেশ হবে। হাতের কাছে সকল নাগরিক সেবা চলে আসবে। সামাজিক যোগাযোগ মাধ্যম ও প্রযুক্তির সঠিক ব্যবহার নিশ্চিত করে এখুনি আমাদের আগামি দিনের পরিকল্পনা করতে হবে। বিশ্ব এগিয়ে যাচ্ছে, সঙ্গে আমাদেরকেও এগিয়ে যেতে হবে। এখুনি আগামী দিনের স্বপ্ন প্রস্তুত করে নিজেকে সেইভাবে গড়তে হবে। এসময় তিনি প্রধান অতিথির চমৎকার বক্তব্য ও উপস্থাপনের প্রশংসা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রমানাথপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ গোলাম মোস্তফা কামাল। স্বাগত বক্তব্য রাখেন রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের প্রমোশন অফিসার গবেষক ইমাম মেহেদী।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন কলেজের শিক্ষার্থী মারুফ হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন রমানাথপুর স্কুল এন্ড কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মো. নূর আলম সিদ্দীকী। ক্যারিয়ার প্ল্যানিং ও একুশ শতকের পেশা বিষয়ক সেমিনানের রমানাথপুর স্কুল এন্ড কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে দেওয়াল ঘড়ি, টি শার্ট, ফাইল, কলম, স্কেল প্রদান করা হয়।

 

Check Also

ময়মনসিংহে জেলার শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক নির্বাচিত হয়েছেন মোঃ আনোয়ার হোসেন

দিলীপ কুমার দাস, নিজস্ব প্রতিবেদক ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) মোঃ আনোয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x