Friday , 19 April 2024
শিরোনাম

রাউজানে গৃহহীন এক ব্যবসায়ীর ঘর নির্মানে প্রতিবেশীর বাধার অভিযোগ

লোকমান আনছারী রাউজান প্রতিনিধি: চট্টগ্রামের রাউজান উপজেলায় এক গৃহহীনকে ঘর নির্মাণে প্রতিবেশি বাধা দেওয়ার অভিযো পাওয়া গেছে।এই হৃদয় বিধায়ক ঘটনাটি ঘটে উপজেলার ডাবুয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ন্যাটার বাড়ীতে। জানা যায়,স্থানীয় অরুন তালুকদার নামে এক গৃহহীন চট্টগ্রাম নগরীর চকবাজার এলাকায় ক্ষুদ্র ঔষধ ব্যবসায়ী।পরিবার পরিজন নিয়ে এক সময় থাকতেন নগরীর অর্ধপাকা ভাড়া বাসায়।

বর্তমানে অতিরিক্ত ব্যয়ভার বহন করা সম্ভব না হওয়ায় গ্রামে চলে আসার সিন্ধান্ত নেন।কিন্তু অরুন তালুকদারের পৈতৃক নিবাস ডাবুয়ার ঘরটি ভেঙ্গে যাওয়ায় পরিবার পরিজন নিয়ে প্রতিবেশীদের ঘরে থাকেন। এমন অবস্থায় মৌরশী প্রাপ্য বসতভিটায় সেমি পাকা করে ঘর নির্মাণ করতে গেলে বাধা দেয় প্রতিবেশী স্বপন তালুকদার।উল্টো তার বিরুদ্ধে রাউজান থানায় হয়রানি মূলক অভিযোগ করেন। অভিযোগের ভিক্তিতে পুলিশ তদন্ত করছেন বলে পুলিশ জানিয়েছেন। অরুন তালুকদার অভিযোগ করে বলেন, আমারও আমার প্রতিবেশী সকলের মৌরশী সম্পত্তি বসতভিটা ভুল বশতঃ সরকারী খাস জমি হিসাবে জরিপ হয়। জরিপ সংশোধনীর জন্য আদালতে মামলা করা হয়েছে। বর্তমানে মামলা চলমান রয়েছে।

আমার পৈতৃক বসতভিটায় আমার প্রাপ্য অংশে একটি ছোট আয়তনের সেমি পাকাঘর নির্মান কাজ শুরু করলে আমার জেঠাত ভাই প্রতিবেশী স্বপন তালুকদার আমাকে ঘর নির্মান কাজে বাধার মূখে ঘর নির্মান কাজ বন্ধ হয়ে যায়। আমি গৃহহীন হিসাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সদয় দৃষ্টি কামনা করছি।

Check Also

ইসরাইলের হামলায় ইরানে বিমান চলাচল বন্ধ, ইরাকে ব্যাপক বিস্ফোরণ

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের শব্দও শোনা গেছে। এর পরই ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x