Saturday , 20 April 2024
শিরোনাম

রাউজানে বাল্যবিবাহ বন্ধ করল উপজেলা প্রশাসন

লোকমান আনছারী, রাউজান প্রতিনিধি: চট্টগ্রামের রাউজান উপজেলায় দশম শ্রেণীতে পড়ুয়া ১৬ বছরের এক কিশোরীর বাল্যবিবাহ বন্ধ করেছেন রাউজান উপজেলা প্রশাসন। ১ জুন শুক্রবার উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সামাদ সিকদারের হস্তক্ষেপে কমিউনিটি সেন্টারে আয়োজিত বিয়ের অনুষ্ঠান বন্ধ করা হয়।

জানা যায়, বৃহস্পতিবার গায়ে হলুদ শেষে শুক্রবার হলদিয়া ইউনিয়নের মুহাম্মদীয়া নামক কমিউনিটি সেন্টারে হলদিয়া ইউনিয়নের উত্তর সর্তা গাউছিয়া হাফেজিয়া সিনিয়র মাদরাসার দশম শ্রেণীর এক শিক্ষার্থীর সঙ্গে হলদিয়া ইউনিয়নের উত্তর সর্তা গ্রামের মোহাম্মদ জাফর আলমের প্রবাসী ছেলে মোহাম্মদ জামশেদুল আলম (সাইমন) এর বিয়ের আয়োজন করা হয়।গোপন সংবাদের ভিত্তিতে সংবাদ পেয়ে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা বাল্যবিবাহ বন্ধ করেন। হলদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম বলেন, আমার ইউনিয়নে বাল্যবিবাহের আয়োজন হচ্ছে আমি জানতাম না।

এমন কি ওই ওয়ার্ডের ইউপি সদস্যও জানতেন না। ইউএনও মহোদয়ের হস্তক্ষেপে ১৮ বছরের আগে বিয়ে না দেওয়ার শর্তে মুচলেকা নেওয়া হয়। রাউজান উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সামাদ সিকদার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে দশম শ্রেণীতে পড়ুয়া শিক্ষার্থীর বাল্যবিবাহ বন্ধ করার জন্য স্থানীয় চেয়ারম্যানকে দায়িত্ব দিয়েছি। চেয়ারম্যন অনুষ্ঠান বন্ধ করে মুচলেখা নিয়ে ১৮ বছর পূর্ণ না হওয়া পষর্ন্ত বিয়ে না দেওয়া শর্ত আদায় করেছে। উল্লেখ্য, একাডেমিক ডকুমেন্ট অনুযায়ী ওই শিক্ষার্থীর জন্ম ২০০৬ সালের ৩০ এপ্রিল।

Check Also

অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত জানিয়েছেন, দেশে প্রতিষ্ঠিত গণমাধ্যমের অনলাইন, অনলাইনের জন্য নিবন্ধিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x