Friday , 29 March 2024
শিরোনাম

রাঙ্গামাটিতে বন্য হাতির আক্রমনে ৬০ বছর মহিলা বৃদ্ধার মৃত্যু।

রাঙ্গামাটি জেলা প্রতিনিধি:

পার্বত্য চট্রগ্রাম রাঙামাটি সদর উপজেলার ১ নং জীবতলী চেয়ারম্যান পাড়া নামক স্থান ২নং ওয়ার্ডের বাসিন্দা তাপসি চাকমা নামে ৬০ বৎসর এক বৃদ্ধ মহিলা বন্য হাতির আক্রমনে মারা গেছে ।

তাঁর স্বামীর নাম গোপাল চন্দ্র চাকমা। সোমবার (৩০ মে) ভোর রাতে সাড়ে ৪ টায় রাঙ্গামাটি সদর উপজেলার ১ নং জীবতলী ইউনিয়নের চেয়ারম্যান পাড়ায় ২ নং ওয়ার্ডে নিজ বাড়ীতে বন্যহাতি হামলা করলে ঘটনা স্থলে বৃদ্ধার মৃত্যু হয় বলে স্থানীয় বাসিন্দারা গনমাধ্যমকে জানান।

এ ব্যাপারে জীবতলী ইউপির মেম্বার ধন চাকমা জানান, রাতে ঐ বৃদ্ধা প্রাকৃতিক ডাকে ঘর থেকে বের হয়েছিলেন। ঐ সময় তিনি হঠাৎ হাতীর আক্রমনের শিকার হন এবং আঘাত পেয়ে ঘটনাস্থলে মারা গেছেন বলে তিনি জানতে পারি।

কয়েকজন স্থানীয় গ্রামবাসী জানান, জীবতলী ইউনিয়নের পাহাড়ি গ্রামের আশপাশে দীঘদিন ধরে একটি বণ্যহাতীর দল (পাল) বিচরণ করছে। প্রায় প্রতিদিনই বন্য হাতির পালটি গ্রামের লোকালয়ে ডুকে ঘর বাড়ি ও ফসল বিনষ্ট করছে । এত মানুষ আতংকে দিন কাটাচ্ছে। জীবতলীতে গত কয়েক বছরে বণ্য হাতীর আক্রমনের ঘটনা ঘটেছে এবং বেশ কেয়েকজন লোক মারা গেছে বলে তারা জানান । তাই প্রশাসনভাবে বন্য হাতির আক্রমণ হতে রক্ষা পাওয়ার জন্য যথাযথ পদক্ষেপ গ্রহণ করবেন।সূত্রে জানা যায়, প্রতিবছর মানুষ মৃত্যু সহ ঘরবাড়ি বিভিন্ন ফসলি জমি ক্ষেত খামার বন্য হাতি নষ্ট করছে, এলাকাবাসী এ বন্য হাতি আক্রমণ সুরাহা পেতে চাই

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x