Friday , 29 March 2024
শিরোনাম

রাঙ্গুনিয়ায় পারুয়া ওয়ার্ড উপনির্বাচনে ইভিএমে ভোট সম্পন্ন-জয়ী ইসমাইল

রাহাত মামুন
-রাঙ্গুনিয়া(চট্টগ্রাম)প্রতিনিধি

আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পারুয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ড এর উপ-নির্বাচন। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টায় ভোটগ্রহণ শেষ হয়। উপ-নির্বাচনে তালা প্রতীক নিয়ে ইসমাইল হোসেন তালুকদার ও টিউবওয়েল প্রতীক নিয়ে মুহাম্মদ ইব্রাহিম খলিল এ-দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এদিকে ভোট শুরু হওয়ার পর থেকে সাধারণ ভোটারদের ছিল দীর্ঘ লাইন তবে, সেখানে পুরুষদের তুলনায় নারী ভোটারদের সংখ্যা ছিল চোখে পড়ার মতো। তবে পুরুষদের সংখ্যা ছিলো খুবই কম।

পারুয়া ইউনিয়নে এ উপ নির্বাচনে সর্বপ্রথম ইলেকট্রনিক ডিভাইস ইলেক্ট্রনিক্স ভোটিং মেশিন ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করায় কৌতুহল ছিল সাধারণ ভোটারদের মাঝে। এ ওয়ার্ডে নারী-পুরুষ ভোটারদের সংখ্যা ছিল মোট ১৭৩২জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ১ হাজার ৮জন। নারী ভোটার ৭২৪ জনের মধ্যে সংগ্রহ হয়েছে মোট ৯২৮ ভোট। তালা মার্কা পেয়েছেন ৭৩৯ ও টিউবওয়েল মার্কা ১৮৯ ভোট। মোট ৫৬০ ভোটের ব্যবধানে ইসমাইল হোসেন তালুকদার তালা মার্কায় বিজয়ী হয়।
উল্লেখ্য, এ ওয়ার্ডে আবুল কালাম নির্বাচনে জয়ী হবার এক সপ্তাহের মধ্যে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছিল।

ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশ ও আনসারের ৪টি টিম দায়িত্ব পালন করেন এবং ১টি মোবাইল কোর্ট পরিচালনা করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.জামশেদুল আলম বলেন -সকাল থেকে সাধারণ ভোটাররা লাইনে দাঁড়িয়ে সুষ্ঠুভাবে ভোট দিতে পেরেছেন এবং নির্বাচন শতভাগ সুষ্ঠু হয়েছে।

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাবুব মিলকী বলেন, কেন্দ্রের নিরাপত্তার জন্য পুলিশের ৪টি টিম দায়িত্ব পালন করেন। কোন প্রকার ঝামেলা হয়নি। ভোটাররা নিয়ম অনুযায়ী তাদের পছন্দের পার্থীকে ভোট দিতে পেরেছেন।

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x