Saturday , 20 April 2024
শিরোনাম

রাঙ্গুনিয়ায় মাধ্যমিকে শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক মঈনুল ইসলাম নিজ আঙিনায় সংবর্ধিত

রাহাত মামুন,চট্টগ্রাম সংবাদদাতা: রাঙ্গুনিয়া উপজেলার উত্তর রাঙ্গুনিয়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মঈনুল ইসলাম মাহমুদ ২০২২ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক নির্বাচিত হওয়ায় বিদ্যালয় কর্তৃপক্ষ তাকে সংবর্ধিত করেছে নিজ প্রতিষ্ঠান উত্তর রাঙ্গুনিয়া উচ্চ বিদ্যালয়।

সোমবার (২৩ মে) দুপুরে শিক্ষক মিলনায়তনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে শিক্ষক আজিজুল ইসলামের সঞ্চালনায় ফুল ও ক্রেস্ট প্রদানের মাধ্যমে সংবর্ধিত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হারুন অর রশীদ, সাবেক প্রধান শিক্ষক মো. লিয়াকত আলী, সিনিয়র শিক্ষক স্বপন ভট্টাচার্য, সিনিয়র শিক্ষিকা শুকলা রাণী শীল, সিরাজুল ইসলাম, মাওলানা রাহাত উল্লাহ, শাহিন আকতার, মুহাম্মদ ইদরিস, ইকবাল হোসেন, তারেক আজিজ,তৌহিদুল কবির,হাসান মুরাদ, জয় রায় ও পুলক বিশ্বাস প্রমুখ।

উল্লেখ্য, কর্মদক্ষতা আর শ্রেণি কক্ষে সুদক্ষভাবে পাঠদানের পাশাপাশি করোনাকালীন অনলাইন কার্যক্রমে সক্রিয় অবদান রাখার জন্য জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উদযাপন কমিটি উপজেলা পর্যায়ে তাকে শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক নির্বাচিত করেন।

জানা যায়, মঈনুল ইসলাম মাহমুদ ২০০৪ সালের ০১ ডিসেম্বর উত্তর রাঙ্গুনিয়া উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক (গণিত) হিসেবে যোগদান করেন। তিনি উত্তর রাঙ্গুনিয়া উচ্চ বিদ্যালয়ে যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম, সততা, যোগত্য, মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠানে মেধাবী শিক্ষার্থী তৈরির পাশাপাশি সুদক্ষ শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন আরও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

মো. মঈনুল ইসলাম মাহমুদ ১৯৮১ সালে রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়নের সৈয়দুল হক চেয়ারম্যান বাড়ির এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মো. ওয়াহেদ আলী, মায়ের নাম হাবিবা খাতুন। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ মোজাহেরুল ইসলাম এর ছোট ভাই। ব্যক্তি জীবনে মঈনুল ইসলাম মাহমুদ দুই সন্তানের জনক।

Check Also

ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব

হজ শুরুর আগে যারা ওমরাহ পালন করতে গিয়েছেন তাদের ফিরে যাওয়ার জন্য সময়সীমা নির্ধারণ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x