Tuesday , 19 March 2024
শিরোনাম

রাঙ্গুনিয়ায় সন্ত্রাসীকে ধরতে ওসিসহ ২ কনস্টেবল আহত, গ্রেপ্তার ১

রাহাত মামুন
চট্টগ্রাম সংবাদদাতা

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার পদুয়ায় পাহাড়ের গহীন অরণ্যে সন্ত্রাসীদের অবস্থান জেনে ধরতে গিয়ে সন্ত্রাসীদের সাথে পুলিশের গোলাগুলি হয়। এতে দক্ষিণ রাঙ্গুনিয়া ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল ইসলাম আহত হয়েছে। ওসি আহত অবস্থায় সন্ত্রাসী কামালকে (৩৩) গ্রেফতার করেছে।

মঙ্গলবার (৫ জুলাই) রাত ১১টায় দশ বারো জনের একটি দল কামালের নেতৃত্বে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবরের ভিত্তিতে সন্ত্রাসীদের অবস্থান জেনে দক্ষিণ রাঙ্গুনিয়ার থানার ওসি ওবাইদুল ইসলাম সন্ত্রাসীদের ধরতে উপজেলার পদুয়া ৪নং ওয়ার্ড মুশিরবাম এলাকায় যান অভিযানে যায়। সন্ত্রাসীদের ধরতে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। পুলিশও নাছোড়বান্দা ঘটনাস্থল থেকে সন্ত্রাসীকে গ্রেপ্তার না করে যাবে না। একপর্যায়ে ঘটনাস্থল থেকে কামাল (৩৩) কে গ্রেপ্তার করতে সক্ষম হয়। সে উপজেলার দক্ষিণ রাঙ্গুনিয়া সরফভাটা মিরেরখীল এলাকার মো. মোতালেবের ছেলে।

দক্ষিণ রাঙ্গুনিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল ফরাজ জুয়েল জানান- ‘সন্ত্রাসী কামাল বাহিনী পদুয়ার মুশিরবাম এলাকায় অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে থানার ওসিসহ সদস্যরা সেখানে অভিযানে যান। এ সময় সন্ত্রাসী কামাল পুলিশকে লক্ষ্য করে অনবরত গুলিবর্ষণ শুরু করে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করেন। দুপক্ষের গোলাগুলির এক পর্যায়ে ওসি গুলিবিদ্ধ হয়। এছাড়া পুলিশের দুই সদস্য আহত হয়। এক পর্যায়ে পাহাড় থেকে সন্ত্রাসী কামালকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। এসময় কামালের কাছ থেকে দুটি দেশীয় তৈরী অস্ত্র উদ্ধার করা হয়। এ ঘটনায় আহত দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল ইসলাম, এসআই আবুল ফরাজ জুয়েল, কনস্টেবল জিয়াউর রহমানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আহত দক্ষিণ রাঙ্গুনিয়া ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল জানান, দক্ষিণ রাঙ্গুনিয়ার আতঙ্ক কামালের অতিষ্ঠে এলাকার প্রবাসীরা দেশে অনিরাপত্তা ও আতঙ্কে ছিল, মহিলারা ঘরের বাইরে যেতে নিরাপদ মনে করতো না। কামাল বাহিনীর চাঁদাবাজির কারনে স্থানীয় ব্যবসায়ী ও প্রবাসীরা এলাকা ছেড়ে অন্যত্র গিয়ে আশ্রয় নিয়েছে। এমন অভিযোগে ভিত্তিতে গতকাল সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।

Check Also

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ একদিনের আন্তর্জাতিক সিরিজে ২-১ ব্যবধানে জয়লাভ করায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x