Friday , 19 April 2024
শিরোনাম

রাজধানীর যাত্রাবাড়ীতে জাটকা সংরক্ষণ ও বিক্রির দায়ে র‌্যাবের ভ্রাম্যমান আদালত কর্তৃক ৮ লাখ ৪০ হাজার টাকা জরিমানা; ৩৫ মণ জাটকা জব্দ

প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে ।

এরই ধারাবাহিকতায় অদ্য ১১ মার্চ ২০২২ খ্রিঃ তারিখ রাত ০৪:৩০ ঘটিকা হতে ১১:৩০ ঘটিকা পর্যন্ত র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় একটি ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় ভ্রাম্যমাণ আদালত রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় জাটকা ইলিশ বিক্রয় ও সংরক্ষন করার অপরাধে যাত্রাবাড়ী মৎস্য আড়ৎ’কে নগদকে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, গঙ্গাপুর মৎস আড়ৎ’কে নগদকে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, আল্লাহরদান মৎস আড়ৎ’কে নগদ- ২,৫০,০০০/- (দুই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা, সোহেল মাৎস আড়ৎ’কে নগদ- ৯০,০০০/- (নব্বই হাজার) টাকা, গোল্ডেন ফিস আড়ৎ’কে নগদ- ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, লোকনাথ মৎস্য আড়ৎ’কে নগদ- ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, মেট্রোসেম মৎস আড়ৎ’কে নগদ-১,০০,০০০/- (এক লক্ষ) টাকা করে ০৭টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৮,৪০,০০০/- (আট লক্ষ চল্লিশ হাজার) টাকা জরিমানা প্রদান করেন। এছাড়া ভ্রাম্যমাণ আদালত ০৭টি আড়ৎ এর মোট ৩৫ মন জাটকা ইলিশ জব্দ করেন এবং বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে জব্দকৃত জাটকা ইলিশ মাদ্রাসা ও এতিমখানায় বিতারন করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা জাটকা ইলিশ সংরক্ষন ও বিক্রয় করে আসছিল বলে জানা যায়।

Check Also

ইসরাইলের হামলায় ইরানে বিমান চলাচল বন্ধ, ইরাকে ব্যাপক বিস্ফোরণ

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের শব্দও শোনা গেছে। এর পরই ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x