Wednesday , 24 April 2024
শিরোনাম

রাজনীতির বিশ্ব দরবারে বঙ্গবন্ধু উজ্জ্বল নক্ষত্র: ড.কলিমউল্লাহ

শহিদুল ইসলাম, ঢাকা: রবিবার, ২২ জানুয়ারি,২০২৩ খ্রি. জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মোৎসব উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৫৩৭তম পর্ব অনুষ্ঠিত হয়।

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জেবউননেসা এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন, রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতিমা তুজ জোহরা ও গোপালগঞ্জস্থ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক প্রশান্ত কুমার সরকার।

 

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, রাজনীতির বিশ্ব দরবারে বঙ্গবন্ধু এক উজ্জ্বল নক্ষত্র।

অধ্যাপক ড. জেবউননেসা বলেন, বঙ্গবন্ধুকে ভালবাসতে হলে স্বীয় অবস্থানে অর্পিত দায়িত্ব আন্তরিকভাবে পালন করতে হবে। দেশপ্রেম ও কর্তব্য পালনে অঙ্গীকারাবদ্ধ থাকতে হবে।

আর্জিনা খানম বলেন, রাজনীতি করতে হলে দেশের মানুষের প্রতি দায়িত্বশীল হতে হবে এবং বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করতে হবে।

ফাতেমা তুজ জোহরা বলেন, জনগণকে রাজনীতিতে হাতিয়ার হিসেবে ব্যবহার করা হচ্ছে। জনগণের নাম দিয়ে জনগণকে আর ধোঁকা দেয়া যাবে না। মুজিব আদর্শের সৈনিকরা জেগে উঠছে।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক মিডিয়াসেল এর কার্যকরী সদস্য ও আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর এবং ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।

 

সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, জানিপপ এর ন্যাশনাল ভলান্টিয়ার ফেরদৌস ওয়াহিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, ব্রাহ্মণবাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপাল ডা. বায়েজিদা ফারজানা এবং রাজশাহী থেকে ডা. মাহবুবুল হক ।

Check Also

র‌্যাবের মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত ইসলাম

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈনের স্থলাভিষিক্ত হলেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x