Friday , 19 April 2024
শিরোনাম

রাজবাড়ীতে বয়লার বিস্ফোরণে নিহত -১, আহত -৩ শ্রমিক

রাজবাড়ী প্রতিবেদকঃ রাজবাড়ী সদর উপজেলায় অটো-রাইস মিলে বয়লার বিস্ফোরিত হয়ে ইসমাইল শিকদার (২২) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় দগ্ধ হয়েছে আরও তিনজন।

সোমবার (২৫ এপ্রিল) সকাল ৯টার দিকে শহীদ ওয়াহাবপুর ইউনিয়নের ধুলদী জয়পুর সেকেন দেওয়ানের ইটভাটা সংলগ্ন মল্লিক রাইস মিলে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ইসমাইল গোয়ালন্দ উপজেলার দক্ষিণ দৌলতদিয়া আদু মাতুব্বর পাড়ার মো. ফেলু শিকদারের ছেলে।

খবর পেয়ে রাজবাড়ী সদর থানা পুলিশ আহতদের উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে এবং নিহত ইসমাইলের মরদেহ রাজবাড়ী সদর হাসপাতালের মর্গে পাঠায়। ঘটনার পর থেকে অটোরাইস মিলের মালিক ছাত্তার মল্লিক পলাতক।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার সকাল ৯টার দিকে বয়লার চালু করার সঙ্গে সঙ্গে বিকট শব্দে তা বিস্ফোরিত হয়। এতে মিলের কিছু অংশে আগুন ধরে যায়। খবর পেয়ে রাজবাড়ী সদর থানা পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজে অংশ নেয়। এসময় তারা ওই কারখানার শ্রমিক ইসমাইলকে মৃত অবস্থায় এবং ৩ জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করেন।

স্থানীয়দের অভিযোগ, মিলটি প্রায় ২৫/৩০ বছর আগে নির্মিত। এটি চালু রাখার অযোগ্য হয়ে গেলেও মালিক ঝুঁকি নিয়েই মিলটি চালাচ্ছিলেন।

নিহত ইসমাইলের চাচা শহিদুল ইসলাম জানান, সকালে ছাত্তার মল্লিকের ধানের চাতালে শ্রমিকরা ধান সিদ্ধ করার কাজ করছিলেন। হঠাৎ চাতালে বিকট শব্দে বয়লার বিস্ফোরণ ঘটে। এতে বয়লারের ফুটন্ত গরম পানিতে ঝলসে ঘটনাস্থলেই চাতালের শ্রমিক ইসমাইল মারা যান এবং কুদ্দুস ও নারী শ্রমিক ভোলো বেগম গুরুতর দগ্ধ হন। একইসঙ্গে চাতালের পাশ দিয়ে হেটে যাওয়ার সময় এক ভাঙ্গারি মালের হকারও গুরুতর দগ্ধ হন। তাদেরকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজবাড়ী সদর থানার ওসি শাহাদৎ হোসেন বলেন, আহতদেরকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং মরদেহটি রাজবাড়ী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

Check Also

ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা

ইসরাইলে হামলার প্রতিক্রিয়ায় ইরানের ড্রোন কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। বৃহস্পতিবার একযোগে এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x