Wednesday , 24 April 2024
শিরোনাম

রাজশাহীতে নতুন বছরের নতুন সূর্যকে বরণ

‘নব আনন্দে যাগো আজি, নব রবি কিরণে’ গানে গানে রাজশাহীর পদ্মাপাড়ে বটতলায় নতুন বছরের নতুন সূর্যকে বরণ করে নিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের কর্মীরা। করোনার প্রকোপে গেলো দু’বছর বন্ধ ছিলো আয়োজন, এবার তাই একটুও কার্পণ্য ছিলোনা বাঙালির প্রাণের বর্ষবরণ আয়োজনে। গানে, নাচে পুরো আয়োজন ছিলো প্রাণবন্ত।
বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ৬ টার দিকে ঘোষপাড়া পদ্মামন্দিরে পাশে বটতলায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে রাজশাহীবাসী বর্ষ বরণে মেতে উঠে।

পরে মহানগরীর আলুপট্টি মোড় থেকে বের হয় মঙ্গল শোভাযাত্রা। যেখানে যোগ দেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। এসময় সকলের কন্ঠেই ছিলো অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানের শপথ।
মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণ করেন, রাজশাহী সম্মিলিত সাংস্কৃতিক জোট, রাজশাহী মুক্তিযুদ্ধ পাঠাগার, রাজশাহী থিয়েটার, জয় বাংলা সাংস্কৃতিক জোট, ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটি, রাজশাহী আবৃত্তি চর্চা কেন্দ্র, রাজশাহী ফিলম সোসাইটি।

এছাড়াও রাজশাহী কলেজের আয়োজনে সকাল সাড়ে ১০ টার দিকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা রবীন্দ্রনাথ ভবন থেকে বের করে কলেজ ক্যাম্পাস ঘুরে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। এই সময় নানান আয়োজনে বাঙ্গালির সংস্কৃতি বিভিন্ন সাজে সেজে গান-বাজনার তালে ফুটিয়ে তোলে।

অপরদিকে রাজশাহী জেলা প্রশাসন সকাল ১১ টার দিকে শিল্পকলা একাডেমী হতে মঙ্গলশোভা যাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

Check Also

র‌্যাবের মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত ইসলাম

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈনের স্থলাভিষিক্ত হলেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x