Wednesday , 24 April 2024
শিরোনাম

রাজশাহী ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানা ও সাধারণ সম্পাদক জাকির হোসেন অমিসহ কয়েকজন নেতার বিরুদ্ধে উঠা বিভিন্ন অভিযোগ তদন্তে কমিটি গঠন করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

সম্প্রতি আপত্তিকর অডিও ফাঁস, অতীতে শিবির-ছাত্রদল সংশ্লিষ্টতাসহ নানা অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। এসব অভিযোগের তদন্তে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।তিন সদস্যের তদন্ত কমিটিতে রয়েছেন- শেখ শামীম তূর্য, আপন দাস ও তানভীর আব্দুল্লাহ। ওই কমিটিকে ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, শিবির থেকে ছাত্রদল, এরপরই রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি। শুধু ছাত্রদল করাই নয়, নারীর সঙ্গে অশ্নীল ভিডিও ভাইরাল, অনৈতিক প্রস্তাব, মদ্যপ অবস্থায় নগরীতে মাতলামি করার সময় এলাকাবাসীর পিটুনি খাওয়াসহ অসংখ্য অভিযোগ রয়েছে সাকিবুল ইসলাম রানার বিরুদ্ধে। এছাড়া সবশেষ রানার সঙ্গে এক কর্মীর মোবাইল ফোনে কথোপকথনের অডিও রেকর্ড ফাঁস হয়েছে। ইতোমধ্যে ওই অডিও রেকর্ড ফেসবুকে ভাইরাল হয়েছে। ওই অডিও ফোনালাপে ওই কর্মীকে আপত্তিকর প্রস্তাবের পাশাপাশি ভয়ভীতিও দেখানো হয়।

নানা অভিযোগ রয়েছে সাধারণ সম্পাদক জাকির হোসেন অমির বিরুদ্ধেও। সম্প্রতি নিজ সংগঠনের এক নেতাকে পিটিয়ে আহত করেন অমি। এছাড়াও রাজশাহী মেডিকেল কলেজের হোস্টেলে এক এইচএসসি শিক্ষার্থীকে রাতভর নির্যাতন করাসহ নানা অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

অভিযোগ শুধু রানা ও অমির বিরুদ্ধে নয়। গত ২৪ ফেব্রুয়ারি কেন্দ্র ঘোষিত রাজশাহী জেলা ছাত্রলীগের ৩০ সদস্যের অনেক নেতার বিরুদ্ধেই রয়েছে নানা অভিযোগ। মানুষকে ধরে এনে নির্যাতন, মদ-ফেনসিডিল খেয়ে মাতলামি করা এবং ছাত্রদল করার অভিযোগ অনেকের বিরুদ্ধে।

Check Also

কয়রায় নীতি সমস্যা বিশ্লেষণ ও সমাধান কৌশল বিষয়ক প্রশিক্ষণ

কয়রা (খুলনা) প্রতিনিধি ঃ খুলনার কয়রায় ইউনিয়ন পরিষদ জনপ্রতিনিধি ও উপজেলা ভিত্তিক (সিএসও) নেটওয়ার্ক সদস্যদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x