Thursday , 25 April 2024
শিরোনাম

রাজশাহী নগরে রেলক্রসিং যেন ভয়ঙ্কর মৃত্যুফাঁদ

রাজশাহী : রাজশাহী মহানগরীর ভেতর দিয়ে য়াওয়া রেল ক্রসিং গুলোতে একেরপর এক ট্রেনে কাটা পড়েছে মানুষ। রেল ক্রসিংগুলো যেন মৃত্যু ফাঁদ হয়ে দাঁড়িয়েছে।চলতি মাসেই একই স্থানে ৩ জনের ট্রেনে কেটে মৃত্যু হয়েছে।

শুক্রবার (২২ এপ্রিল) বিকেল পৌনে ৪টার দিকে অজ্ঞাত পরিচয় এক কিশোরের (১৫) মৃত্যু হয়েছে।
মহানগরীর ডিঙ্গাডোবা রেলক্রসিং এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে রাজশাহী জিআরপি (গভর্মেন্ট রেলওয়ে পুলিশ) থানা পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে।

ডিঙ্গাডোবা রেলক্রসিং এখন মরণ ফাঁদ হয়ে উঠেছে। গত ১০ এপ্রিল সন্ধ্যায় ইফতারের আগে ডিঙ্গাডোবা ঈদগাহ এলাকায় ট্রেনে কাটা পড়ে মারা যান বেসরকারি সংস্থার কর্মকর্তা ফারুক হোসেন (৪৫)। এর আগে গত বছরের ২৯ নভেম্বর একই রেলক্রসিংয়ে ট্রেনে কাটা পড়ে মারা যান গ্রামীণ ব্যাংকের কর্মী ডলি পারভিন (৩৭)।

এদিকে গত বছরে বাইপাস ক্রসিংয়ে মারাত্মক দূর্ঘটনায় পড়ে রাবের একটি টহল গাড়ি। এঘটনায় কেও মারা না গেলেও আহত হয় কয়েকজন র্যাব সদস্য।এছাড়া ২২ সালেই ভদ্র মাজারের সামনে ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যূ হয়েছে।

জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুর হোসেন বলেন, বিকেলে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে ছেড়ে যাওয়া কমিউটার ট্রেনে কাটা পড়ে ওই কিশোর। অসাবধানতা বশত রেলক্রসিং পারাপারের সময় এই দুর্ঘটনা ঘটেছে বলে প্রত্যক্ষদর্শীরা পুলিশকে জানিয়েছে।

খবর পেয়ে পুলিশ গিয়ে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের মর্গে পাঠায়। নিহতের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। এ ঘটনায় জিআরপি থানায় মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি।

Check Also

তীব্র খাদ্যনিরাপত্তাহীনতার সম্মুখীন দেশের এক কোটি ১৯ লাখ মানুষ

তীব্র খাদ্যনিরাপত্তাহীনতার সম্মুখীন হতে পারে দেশের এক কোটি ১৯ লাখ মানুষ (গবেষণার আওতায় আসা ব্যক্তিদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x