Thursday , 28 March 2024
শিরোনাম

রাণীশংকৈলে অবৈধ বিক্রির ৪৮ বস্তা সার জব্দ

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল( ঠাকুরগাঁও) প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌর শহরের মুক্তা সিনেমা হলের সামনেরপাকা রাস্তায় গতকাল শুক্রবার ২২ জুলাই রাত ১১ টার দিকে জনতা অবৈধভাবে বিক্রি করা ৪৮ বস্তা সার আটক করে। ৪টি রিক্সা ভ্যানে করে ওই সার স্থানীয় ভ্যানচালক হানিফা, জবায়দুর, নূর ইসলাম ও অজয় রামপুর বেলপুকুরের ক্ষুদ্র সার ব্যবসায়ি জাহিদুরের কাছে নিয়ে যাচ্ছিল। তবে উপস্থিত জাহিদুরের কাছে কোনো রশিদ ছিলনা।
এসময় উপস্থিত সাংবাদিকরা এ সারের ছবিসহ তথ্য সংগ্রহ করেন। খবর পেয়ে সহকারী কমিশনার  (ভূমি) ইন্দ্রজিৎ সাহা  ও উপসহকারি কৃষি অফিসার সাদেকুল ইসলাম ঘটনাস্থলে এসে ভ্যানচালকসহ আটককারিদের কাছে তথ্য নেন।পরে পুলিশও সেখানে উপস্থিত হয়। এসি ল্যান্ড ঘটনাস্থলেই ওই সার জব্দ করে থানায় পাঠিয়ে দেন।
ওই সার স্থানীয় সার ডিলার আলাউদ্দিনের মাধ্যমে বিক্রি করা হয়েছে জেনে কর্মকর্তারা ও সাংবাদিকরা আলাউদ্দিনের সার গোডাউন ও তার বাড়িতে গিয়ে ঘটনা তদন্ত করেন। ওই সার আলাউদ্দিনের ভাইয়ের বাড়ি থেকে বিক্রি করা হয় মর্মে তথ্য পাওয়া যায়।
এসময় আলাউদ্দিন কর্মকর্তাদের কাছে ওই সার তিনি বিক্রি করেছেন মর্মে স্বীকার করেন। এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) বলেন” জব্দকৃত সার ডিলার আলাউদ্দিনের স্বীকারোক্তিমূলে তাকে ৫০,০০০(পঞ্চাশ হাজার)টাকা জরিমানা করা হয়েছে।
এদিকে উপসহকারি কৃষি অফিসার সাদেকুল ইসলাম বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সিদ্ধান্তক্রমে যথারীতি ওই সারের ব্যবস্থা নেওয়া হবে।
প্রসঙ্গত, রাণীশংকৈলে কিছুদিন ধরে কৃত্রিম সার সংকট সৃষ্টি হওয়ায় কৃষকদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।

Check Also

নীলফামারী জেলার চিলাহাটিতে সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে প্রাথমিক বিদ্যালয়ের তিন শিক্ষকের বিরুদ্ধে

জানা গেছে, জেলার চিলাহাটির মুক্তিরহাটে ডাঙ্গাপাড়া পূর্ব ভোগডাবুড়ী বাংলাদেশ রাইফেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x