Thursday , 25 April 2024
শিরোনাম

রাণীশংকৈলে দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা। 

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল, (ঠাকুরগাঁও) প্রতিনিধি।। “উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ‍‍”এ স্লোগান নিয়ে  ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে বৃহস্পতিবার ১০ নভেম্বর  দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করা হয়। এ উপলক্ষে এদিন সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে একটি বর্ণাঢ্য র ্যালি বের করা হয়। পরে শেখ রাসেল মিনি স্টেডিয়াম চত্বরে এ মেলার উদ্বোধন করা হয়।
এখানে উপজেলা  নির্বাহী অফিসার সোহেল সুলতান জুলকার নাইন কবিরের সভাপতিত্বে এক আলোচনা ও পুরস্কার বিতরণ সভা অনুষ্ঠিত হয় ।
সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যন শাহরিয়ার আজম মুন্না। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহা, কৃষি কর্মকর্তা সঞ্জয় দেবনাথ, ওসি এসএম জাহিদ ইকবাল, উপজেলা আইসিটি সহকারী প্রোগ্রামার মিজানুর রহমান, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, উপজেলা মহিলা আ’লীগ সম্পাদক ফরিদা ইয়াসমিন, প্রেসক্লাব সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম প্রমুখ। অতিথিরা তাদের বক্তব্যে ডিজিটালাইজেশনের গুরুত্ব ও এ প্রযুক্তিতে বাংলাদেশ সরকারের সাফল্যের কথা তুলে ধরেন।
এছাড়াও অনুষ্ঠানে সমাজসেবা কর্মকর্তা আব্দুর রহিম,  মাধ্যমিক শিক্ষা অফিসার তৈয়ব আলী, প্রাথমিক শিক্ষা অফিসার রাহিমউদ্দিন, মৎস অফিসার রাকিবুল ইসলাম, প্রাণিসম্পদ কর্মকর্তা মৌসুমি আকতার, প্রেসক্লাব সম্পাদক আজাদ মিয়াসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, ছাত্র-ছাত্রী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
এবার মেলায় মোট ১৭ টি স্টল তাদের ডিজিটাল উদ্ভাবনী ডিসপ্লে প্রদর্শন করেন। এদের মধ্যে প্রাণিসম্পদ দপ্তর, বিদ্যূৎ বিভাগ ও কৃষি দপ্তর এই তিনটি স্টলকে শ্রেষ্ঠ স্টল হিসাবে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ-সহকারী কৃষি অফিসার সাদেকুল ইসলাম।

Check Also

‘ডিজিটাল আর্কাইভ অব কামাল আহমেদ’ এর যাত্রা শুরু

ই এম আকাশ : বিশেষ প্রতিনিধি জনপ্রিয় সংগীতশিল্পী ও মিডিয়া ব্যক্তিত্ব কামাল আহমেদ। তিনি রবীন্দ্রসংগীত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x