Friday , 19 April 2024
শিরোনাম

রাণীশংকৈলে সামাজিক সম্প্রীতি কমিটি গঠনের লক্ষ্যে সভা।

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল( ঠাকুরগাঁও)প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় সোমবার ৫ সেপ্টেম্বর সকাল ১১টায় উপজেলা সামাজিক সম্প্রীতি কমিটি গঠনের লক্ষ্যে এক সভা অনুষ্ঠিত হয়।

 

উপজেলা প্রশাসনের আয়োজনে ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবিরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহা, কৃষি অফিসার সঞ্জয় দেবনাথ ও বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান। এ ছাড়াও সভায় বিভিন্ন কর্মকর্তা, রাজনৈতিক নেতা, ইউপি চেয়ারম্যান, স্কুল-কলেজ-মাদরাসার শিক্ষক, মসজিদের ইমাম ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।  স্বাগত বক্তব্য দেন- ইউএনও।

এছাড়াও বক্তব্য দেন- ইউপি চেয়ারম্যান আবুল কাসেম, উপজেলা মসজিদের ইমাম হাফেজ মাওলানা মুফতি মো.মিজানুর রহমান, বড় জামে মসজিদের ইমাম মাওলানা মো: শরিফুল ইসলাম, অধ্যক্ষ মহাদেব বসাক, প্রেসক্লাব সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম প্রমুখ।
ইউএনও তার বক্তব্যে বলেন- আমাদের অসাম্প্রদায়িক বাংলাদেশে সামাজিক সম্প্রীতি জোরদার করতে সরকার দেশব্যাপী সামাজিক  সম্প্রতি কমিটি গঠনের উদ্যোগ নিয়েছেন। নির্দেশিত সকল স্তরের প্রতিনিধিদের নিয়ে এ কমিটি গঠিত হবে। এ কমিটির সম্মানিত সদস্যরা শুধু ধর্মীয় নয়, সকল ক্ষেত্রে সামাজিক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে ভূমিকা পালন করবেন।
আসন্ন দুর্গাপুজাসহ কোথাও যেন ধর্মীয় উগ্রতা, জেহাদি তৎপরতা দেখা না দেয় এ বিষয়ে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। উপজেলা চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, সামাজিক সম্প্রীতির দেশ আমাদের বাংলাদেশ। এখানে আমরা সকল ধর্মের মানুষ মিলেমিশে সম্প্রীতির মাধ্যমে বাস করি।তাই সামনের দুর্গাপুজা যাতে সুষ্ঠু শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয় সেদিকে আমাদের সকলকে খেয়াল রাখতে হবে। এবং এই কমিটিকে সেই ভূমিকা পালন করতে হবে। পরে, এ বিষয়ে ইউএনওকে সভাপতি করে
৩৮ সদস্যের একটি কমিটি গঠন করা হয়।

Check Also

ইসরাইলের হামলায় ইরানে বিমান চলাচল বন্ধ, ইরাকে ব্যাপক বিস্ফোরণ

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের শব্দও শোনা গেছে। এর পরই ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x