Saturday , 20 April 2024
শিরোনাম

রাষ্ট্রদূতদের নিরাপত্তায় পুলিশের পরিবর্তে আনসার: স্বরাষ্ট্রমন্ত্রী

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, সৌদিআরবসহ ৬ দেশের রাষ্ট্রদূতদের এখন থেকে নিরাপত্তা দেবে আনসার সদস্যদের নিয়ে গঠিত বিশেষায়িত একটি গার্ড রেজিমেন্ট

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সোমবার তেজগাঁও শিল্প এলাকায় এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

৬ দেশের রাষ্ট্রদূতদের অতিরিক্ত পুলিশি নিরাপত্তা তুলে নেয়া হয়েছে পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনের এমন বক্তব্যের পরপরই স্বরাষ্ট্রমন্ত্রীর এ বক্তব্য এলো।

এরআগে, পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন জানিয়েছিলেন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, সৌদিআরব সহ ৬ দেশের রাষ্ট্রদূতদের দেয়া অতিরিক্ত পুলিশি নিরাপত্তা তুলে নেয়া হয়েছে। দেশের পরিবেশ শান্ত থাকায় বাড়তি এই সুবিধার আর প্রয়োজন নেই।

অবশ্য কোনো দূতাবাস চাইলে নির্দিষ্ট ফি দিয়ে এ সুবিধা নিতে পারবে বলেও জানিয়েছিলেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন।

এ বিষয়ে সাংবাদিকরা স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে আসাদুজ্জামান খাঁন বলেন, আনসার বাহিনী নিয়ে প্রটেকশন গার্ড রেজিমেন্ট তৈরি করেছি যারা বিশেষায়িত প্রটেকশনে থাকবে। কোন দুতাবাসে উদ্দেশ্য করে কোন প্রটেকশন প্রত্যাহার করা হয় নি। এখন থেকে পুলিশের রিপ্লেসমেন্ট হিসেবে ব্যাটালিয়নের সদস্যরা থাকবে।

Check Also

প্রাথমিকসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

তীব্র দাবদাহের কারণে সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান সাতদিনের ছুটি ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x