Thursday , 18 April 2024
শিরোনাম

রাসুল (সাঃ)কে নিয়ে কটুক্তি ও চরম অবমাননা কর মন্তব্যের প্রতিবাদে দক্ষিণ রাউজানে বিক্ষোভ মিছিল

লোকমান আনছারী রাউজান প্রতিনিধি:

চট্টগ্রামের রাউজান উপজেলায় ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নেত্রী নুপুর শর্মা ও নভীন জিন্দাল কর্তৃক রাসুল (সাঃ) এর শানে কটুক্তি ও চরম অবমাননা কর মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে দক্ষিণ রাউজান রাসুল (সাঃ) প্রেমিক,সর্বস্তরের মুসলিম তৌহিদি জনতা।১৩ জুন সোমবার বিকেলে উরকিরচর সওদাগর পাড়া থেকে এ বিক্ষোভ মিছিল বের হয়ে মদুনাঘাট,ইউনুছিয়া মাদ্রাসা,বইজ্জাখালী গেট প্রদক্ষিণ করে উরকিরচর বাজার চত্বরে গিয়ে শেষ হয়।
এসময় মুসলিম তৌহিদি জনতারা বক্তব্যে বলেন ভারতে মহানবী (সা.) ও হযরত আয়েশা (রা.)-কে নিয়ে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে নিন্দা প্রস্তাব আনার জোর দাবি জানান।
মুসলিম তৌহিদি জনতারা বলেন,মহানবী (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করছে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার স্বার্থে ভারতের ইসলাম বিদ্বেষী অভিযুক্তদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।ভারতীয় দুই নেতার এরকম বক্তব্যে আমরা তীব্র নিন্দা জানাই। ধর্মীয় শান্তি বিনষ্টের দায়ে আমরা এই দুই নেতার সর্বোচ্চ শাস্তির জোর দাবি জানাচ্ছি।অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া পর্যন্ত আমরা আমাদের কর্মসূচি অব্যাহত রাখবে বলে জানান বক্তারা। এ সময় বক্তব্য রাখেন সওদাগর পাড়া মাদ্রাসার পরিচালক মাওলানা আব্দুল গফুর,মইশকরম বাইতুল আমান জামে মসজিদের খতিব মাওলানা কলিম উল্লাহ,মইশকরম উরকিরচর বাজার বাইতুল মুকাররম জামে মসজিদের খতিব মাওলানা কেফায়েত উল্লাহ, হাফেজ আবু বক্কর। এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ সহ স্হায়ী হাজার হাজার মুসলিম তৌহিদি জনতারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন ক্ষমতাসীন দল বিজেপির জাতীয় মুখপাত্র নুপুর শর্মা। পরে একই বিষয়ে টুইটারে পোস্ট দলটির আরেক জ্যেষ্ঠ নেতা দেন নাভিন কুমার জিন্দাল। এ নিয়ে মুসলিম সম্প্রদায়ের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। ইতোমধ্যে এ ঘটনায় মধ্যপ্রাচ্যসহ বিশ্বের অনেক মুসলিম দেশে প্রতিবাদ জানায়।এসময় বক্তারা আরো বলেন,অভিযুক্ত দুই বিজিপি প্রধানকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাইতে হবে বলে দাবি করেন বিক্ষোভ মিছিলে অংশ নেয়া মুসলিম তৌহিদি জনতা।

Check Also

রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত রিয়াদ, ১৭ এপ্রিল, ২০২৪

আরিফুল ইসলাম সৌদি আরব প্রতিনিধি সৌদি আরবের রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসে যথাযথ মর্যাদায় ঐতিহাসিক মুজিবনগর দিবস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x