Thursday , 25 April 2024
শিরোনাম

র‌্যাবের পৃথক অভিযানে ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ ও যাত্রাবাড়ী এলাকা হতে ০৯ ছিনতাইকারী গ্রেফতার

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ছিনতাইকারীসহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে। “চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে” শ্লোগানকে সামনে রেখে মাদক নির্মূলে র‌্যাব মাদক বিরোধী অভিযান অব্যাহত রেখেছে।

এরই ধারাবাহিকতায় গতকাল ১৬ আগস্ট ২০২২ খ্রীঃ তারিখ র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন শুভাঢ্যা ও তেঘরিয়া এলাকায় অভিযান পরিচালনা করে ০৬ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ আকাশ মিয়া @ বিপ্লব (১৯), ২। মোঃ রনি মিয়া (২৯), ৩। মোঃ সালমান (২৪), ৪। জনি (২৮), ৫। মোঃ জুয়েল (৩৫) ও ৬। মোঃ হোসেন আলী (৩৮) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ছিনতাই কাজে ব্যবহৃত ০৩টি সুইচ গিয়ার চাকু, ০৩টি স্টীলের চাকু, ০৭টি মোবাইল ফোন ও নগদ- ১,১৫০/- (এক হাজার একশত পঞ্চাশ) টাকা উদ্ধার করা হয়।

এছাড়া একই তারিখ আনুমানিক র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকায় অপর দুইটি অভিযান পরিচালনা করে ০৩ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ নাঈম (১৯), ২। মোঃ পারভেজ হোসেন (২২) ও ৩। সজীব হোসেন (২২) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ছিনতাই কাজে ব্যবহৃত ০৩টি ছুরি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেফতারকৃত ব্যক্তিরা ছিনতাইয়ের সাথে তাদের সংশ্লিষ্টতার সত্যতা স্বীকার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক ছিনতাই মামলা রুজু করা হয়েছে।

Check Also

তীব্র খাদ্যনিরাপত্তাহীনতার সম্মুখীন দেশের এক কোটি ১৯ লাখ মানুষ

তীব্র খাদ্যনিরাপত্তাহীনতার সম্মুখীন হতে পারে দেশের এক কোটি ১৯ লাখ মানুষ (গবেষণার আওতায় আসা ব্যক্তিদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x