Friday , 26 April 2024
শিরোনাম

র‌্যাবের বিশেষ অভিযানে ২৩ ছিনতাইকারী গ্রেফতার

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদকসহ ছিনতাইকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় গত ২৭ এপ্রিল ২০২২ খ্রিঃ তারিখ আনুমানিক ১৯:০০ ঘটিকা হতে অদ্য ২৮ এপ্রিল ২০২২ খ্রিঃ তারিখ আনুমানিত ০০:৩৫ ঘটিকা পর্যন্ত র‌্যাব-১০ এর তিনটি আভিযানিক দল পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে সাধারন মানুষের নির্বিঘেœ চলাচলের স্বার্থে ঢাকার সায়দাবাদ, দক্ষিণ কেরানীগঞ্জ, শ্যামপুর ও যাত্রাবাড়ী এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ছিনতাইকারী চক্রের ২৩ সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ হানিফ (৫২), ২। মোঃ রাজা (২৬), ৩। মোঃ ইয়াছিন রাব্বি (১৮), ৪। মোঃ ফেরদোস রহমান টিটু (২৬), ৫। সাব্বির (২৪), ৬। ক্যাপটেন ফাহিম @ ওমর ফারুক (৩৩), ৭। মোঃ রাজন (২০), ৮। মোঃ রনি (৩০), ৯। মোঃ পারভেজ (২৪), ১০। মোঃ বাপ্পি (২৩), ১১। বিপ্লব চন্দ্র হাওলাদার (২৭), ১২। অন্তর দাস (২৫), ১৩। মোঃ শামীম (২৫), ১৪। মোঃ মিরাজ শেখ (২৮), ১৫। মোঃ সজিব (২৮), ১৬। মোঃ নাহিদ (২৫), ১৭। মোঃ মাসুদ (৩৯), ১৮। মোঃ বিল্লাল (১৯), ১৯। মোঃ পারজে শেখ (২৫), ২০। মোঃ আকবর আকন (২০), ২১। মোঃ রানা (২০), ২২। মোঃ হাসান হাওলাদার (২১) ও ২৩। মোঃ বিল্লাল হোসাইন (২৩) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ছিনতাই কাজে ব্যবহৃত ০৯ সুইচ গিয়ার চাকু, ১০টি চাকু, ১৪ মোবাইল ফোন এবং ছিনতাইকৃত ০১টি স্বর্নের চেইন ও নগদ- ১১০০/-(এক হাজার একশত) টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ ঢাকার সায়দাবাদ, দক্ষিণ কেরানীগঞ্জ, শ্যামপুর ও যাত্রাবাড়ীসহ আশপাশের বিভিন্ন এলাকায় পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে স্বর্নালংকার, টাকা-পয়সা ও মোবাইল ফোনসহ মূল্যবান সম্পদ ছিনতাই করে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক ছিনতাই মামলা রুজু করা হয়েছে।

Check Also

থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে সৌজন্য সাক্ষাত শেখ হাসিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রানী সুথিদা বজ্রসুধা-বিমলা-লক্ষণের সঙ্গে সৌজন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x