Saturday , 20 April 2024
শিরোনাম

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ১৮ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা

প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় গতকাল ১৩ জানুয়ারি ২০২৩ খ্রিঃ তারিখ র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে আভিযানিক দল ঢাকার কামরাঙ্গীরচর ও কেরাণীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় নকল বৈদ্যুতিক তার ও ভেজাল শিশু খাদ্য উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ০৭ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৮,৭০,০০০/- (আঠার লক্ষ সত্তর হাজার) টাকা জরিমানা প্রদান করেন। যার মধ্যে সুকনা মেটার ওয়ার্কাসকে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, এ আর বি ক্যাবলকে নগদ-১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা, মায়ের দোয়া মেটালকে নগদ- ২০,০০০/- (বিশ হাজার) টাকা, রহিমা ট্রেডার্সকে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, ফরচুন ফুড ইন্ডষ্ট্রিসকে নগদ- ৪,০০,০০০/- (চার লক্ষ) টাকা, কাদের ফুদকে নগদ- ৪,০০,০০০/- (চার লক্ষ) টাকা ও নানিআং ক্যাবলসকে – ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা জরিমানা প্রদান করেন। এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত মোবাইল কোট ০১ লক্ষ টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার ও ভেজাল শিশু খাদ্য জব্দ ও ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা নকল বৈদ্যুতিক তার ও ভেজাল শিশু খাদ্য উৎপাদন মজুদ ও বাজারজাত করে আসছিল।

Check Also

ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব

হজ শুরুর আগে যারা ওমরাহ পালন করতে গিয়েছেন তাদের ফিরে যাওয়ার জন্য সময়সীমা নির্ধারণ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x