Wednesday , 24 April 2024
শিরোনাম

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ০৯ লক্ষ টাকা জরিমানা

প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় গত ২৬ এপ্রিল ২০২২ খ্রিঃ সকাল ০৯:৩০ ঘটিকা হতে রাত ২১:৪৫ ঘটিকা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে আভিযানিক দল রাজধানীর মতিঝিল ও খিলক্ষেত এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় নকল স্টেশনারি পণ্য, প্রসাধনী ও মধু উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে এস কে ট্রেডার্স্কে নগদ- ৪,০০,০০০/- (চার লক্ষ) টাকা, বিল্যান্ড হানি কোম্পানীকে- ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা ও সিকদার আশিক প্রিন্টারকে নগদ- ৪,০০,০০০/- (চার লক্ষ) টাকা করে ০৩টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৯,০০,০০০/- (নয় লক্ষ) টাকা জরিমানা প্রদান করে। এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে প্রায় ০১ লক্ষ টাকা মূল্যের নকল পণ্য ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা নকল স্টেশনারি পণ্য, প্রসাধনী ও মধু সামগ্রী উৎপাদন মজুদ ও বাজারজাত করে আসছিল বলে জানা যায়।

Check Also

কয়রায় নীতি সমস্যা বিশ্লেষণ ও সমাধান কৌশল বিষয়ক প্রশিক্ষণ

কয়রা (খুলনা) প্রতিনিধি ঃ খুলনার কয়রায় ইউনিয়ন পরিষদ জনপ্রতিনিধি ও উপজেলা ভিত্তিক (সিএসও) নেটওয়ার্ক সদস্যদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x