Friday , 29 March 2024
শিরোনাম

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ১৭ লক্ষ টাকা জরিমানা।

প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে ।

এরই ধারাবাহিকতায় গত ২৩ জুন ২০২২ খ্রিঃ তারিখ সকাল ১০:৩০ ঘটিকা হতে ২৪ জুন ২০২২খ্রিঃ তারিখ রাত ০০:৩০ ঘটিকা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানীর কদমতলী, ডেমরা ও দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত উল্লিখিত এলাকায় নকল বৈদ্যুতিক তার ও মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য, রাসায়নিক দ্রব্য এবং প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে “রিয়েলি কর্পোরেশনকে” ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, “চাঁদপুর টেক্সটাইল মিলসকে” ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা,“মিতা টেক্সটাইল মিলসকে” ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা, পদ্মা ক্যাবলসকে” ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, “এরিকসন ক্যাবলসকে” ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, “রিসালাত ফুড ইন্ডাসট্রিজকে” ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা করে ০৬টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৭,০০,০০০ (সতের লক্ষ) টাকা জরিমানা প্রদান করেন। এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত কর্তৃক আনুমানিক ২৫,০০০/- (পঁচিশ হাজার) টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার জব্দ ও ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা নকল বৈদ্যুতিক তার ও মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য, রাসায়নিক দ্রব্য এবং প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল বলে জানা যায়।

Check Also

রিয়াদে প্রবাসী চাঁদপুর জেলা বিএনপির বিশাল ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ফারুক আহমেদ চাঁন,মধ্যপ্রাচ্য ইনচার্জ!! রিয়াদে বাথা সামসিয়া মার্কেটে ইনভেস্টার লায়ন ইসমাইল হোসেন অডিটোরিয়াম এ প্রবাসী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x