Friday , 19 April 2024
শিরোনাম

র‌্যাব-১০ এর অভিযানে রাজধানীর ডেমরা এলাকা হতে বিভিন্ন শিক্ষাবোর্ড ও বিশ্ববিদ্যালয়ের জাল সার্টিফিকেট, জাল এনআইডি কার্ড, জাল জন্ম সনদ, জাল সাধারন ডাইরী, জাল নিকাহ্নামা ও তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন গ্রেফতার

গত ১৬/০৩/২০২২ খ্রিঃ তারিখ আনুমানিক ২১:৪০ ঘটিকা হতে ২২:০০ ঘটিকা পর্যন্ত র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার ডেমরা থানাধীন কোনাপাড়া এলাকায় একটি অভিযান পরিচালনা করে টাকার বিনিময়ে বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষাবোর্ড ও বিশ্ববিদ্যালয়ের জাল সার্টিফিকেটসহ জাল এনআইডি কার্ড, জাল জন্মসনদ, জাল সাধারন ডাইরী, জাল নিকাহ্নামা প্রস্তুতকারী চক্রের ০২ সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। রাহাত হোসেন (২৬) ও ২। মোঃ ইকবাল হোসেন আসিফ (১৯) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ১২ টি জাল এনআইডি কাড, ০৫টি জাল এসএসসি সনদ, ২৭ টি ভূয়া/জাল জিডির কপি, ০৫ টি বিভিন্ন ব্যক্তি ও দপ্তরের জাল সীলমোহর, ০১ টি টিটি স্ট্যাম্প প্যাড, ০৫ টি ভূয়া/জাল নাগরিক সনদপত্র, ০৬ টি পাসপোর্টের বায়োপেজের জাল সত্যায়িত ফটোকপি, ৩৯ টি জমির দলিলের ফটোকপি, ৪০ টি জাল নিকাহ্নামা, ৪০ টি জাল জন্মসনদপত্র, ০২টি সিপিইউ, ০২টি মনিটর , ০২টি প্রিন্টার, ০১পি লেমোটিং মেশিন, ০৮টি কেবল, ২টি কি-বোর্ড, ১টি মাউস ও ০২টি মোবাইল ফোন জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা দীর্ঘদিন যাবৎ কম্পিউটারের বিভিন্ন সফটওয়ার, ডিভাইস, হার্ডডিক্স ও মোবাইলের মাধ্যমে টাকার বিনিময়ে বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং সরকারি-বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্স এর জাল সার্টিফিকেটসহ জাল এনআইডি কার্ড, জাল জন্মসনদ, জাল সাধারন ডাইরী, জাল নিকাহ্নামা তৈরি করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকান্ডের মাধ্যমে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

Check Also

ইসরাইলের হামলায় ইরানে বিমান চলাচল বন্ধ, ইরাকে ব্যাপক বিস্ফোরণ

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের শব্দও শোনা গেছে। এর পরই ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x