Thursday , 25 April 2024
শিরোনাম

লকডাউনে ডিভোর্স-পরকীয়ায় শীর্ষে যুক্তরাষ্ট্র!

মহামারি করোনাভাইরাসে বিশ্বে একক দেশ হিসেবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। এই সময়ে বন্দুক সহিংসতাও কমেনি। গত তিন বছরে করোনার জন্য মার্কিনিদের জীবন বিপর্যস্ত। করোনার কারণে লকডাউন বাড়িয়ে দিয়েছে ডিভোর্সের সংখ্যা? অন্তত এই পরিসংখ্যান দিচ্ছে গুগল। লকডাউনের সময় যখন নতুন সম্পর্কে জড়িয়েছেন অনেকে তখন ডিভোর্সও হয়েছে বহু মানুষের।

লকডাউনে কোন দেশের মানুষের বেশি বিচ্ছেদ হয়েছে এই সময়ে? সম্প্রতি এই সম্পর্কিত একটি তথ্য প্রকাশ করেছে উরাড়ৎপবঅহংবিৎং.পড়স।

সেখানে বলা হয়েছে, করোনা মহামারির সময় ডিভোর্স সম্পর্কিত প্রশ্ন হঠাৎই বেড়ে গিয়েছিল। লকডাউনের সময় ডিভোর্স নিয়ে প্রশ্নের ‘বন্যা আসে’। বহু বিবাহিত যুগলের মধ্যে সেই সময় মনোমালিন্য হয়েছে। লকডাউনের সময়ও উল্লেখযোগ্যহারে বেড়েছে ডিভোর্সের হার।

এই প্রসঙ্গে বিবাহ এবং পরিবার বিষয়ক থেরাপিস্ট বলেন, ‘একসঙ্গে এত সময় কাটানোর ফলে যদি অপর পার্টনারের কোনও বিবাহ বর্হিভূত সম্পর্কও থাকে তা প্রকাশ্যে এসে যেতে বাধ্য। ফলে সম্পর্কে আরও বেশি করে ফাটল ধরেছে। আর সেই সময়ই বেড়েছে বিচ্ছেদের আইনজীবীর খোঁজ।’

কোন কোন দেশগুলো লকডাউনে সবচেয়ে বেশি ডিভোর্স আইনজীবীর জন্য গুগল সার্চ করেছে? এই সম্পর্কিত বিস্তারিত তথ্য সামনে এনেছে ওই সাইটটি। এই তালিকায় প্রথমেই রয়েছে যুক্তরাষ্ট্রের নিউ জার্সি। সবচেয়ে বেশি বিবাহিত যুগলরা লকডাউনের সময় ডিভোর্সের জন্য সার্চ করেছেন।

এরপরই রয়েছে নিউ ইয়র্ক। তৃতীয় স্থানে টেনেসি, চতুর্থ জর্জিয়া, পঞ্চম ভার্জিনিয়া, ষষ্ঠ অ্যারিজোনা, সপ্তম ইলিনয়, অষ্টম নিভাদা, নবম রোড আইল্যান্ড এবং দশম স্থানে রয়েছে ফ্লোরিডা। সবথেকে কম ডিভোর্স আইনজীবীর জন্য সার্চ করেছে আলাস্কা।

মার্কিন বিশেষজ্ঞরা বলেছেন, করোনা মহামারির সময় টিকাকরণ, চাপের কারণেই হয়তো বিচ্ছেদের কথা ভেবেছিলেন। ইনস্টিটিউট অফ ফ্যামিলি স্টাডিসের রিপোর্ট বলছে, ৩৪ শতাংশ বিবাহিত মানুষরাই করোনা মহামারীর সময় সমস্যায় ভুগেছেন।

 

Check Also

বাংলাদেশে বিনিয়োগে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর

বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x