Friday , 29 March 2024
শিরোনাম

লোহাগাড়া প্রেসক্লাবে উদ্যোগে সড়ক দুর্ঘটনা রোধকল্পে করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

লোহাগাড়া প্রতিনিধি : মিরদাদ হোসেন
৩১মার্চ রোজ বৃহস্পতিবার সকাল ১১ টায় বটতলী মোটর স্টেশনস্থ ইনসাফ রেস্তারার ভিআইপি হল রুমে লোহাগাড়া প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য কাইছার হামিদের সঞ্চালনায় প্রেসক্লাব সভাপতি আব্দুল আউল জনির সভাপতিত্বে চট্টগ্রাম – কক্সবাজার মহাসড়কে সড়ক দুর্ঘটনারোধ প্রকল্পে করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দোহাজারী হাইওয়ে থানার ওসি সিরাজুল বলেন,
লবণের গাড়ি গুলো যে স্থান থেকে আসে সে খান থেকে বন্ধ করতে হবে। আমরা ইতিমধ্যে লবণের মালিক সমিতির সাথে কথা বলেছি তারা যাথে দ্রুত ব্যবস্থা নেয়। ড্রাইভারদেরে সবসময় নির্দেশনাদি গাড়ির গতিসীমা ঠিক রাখার।দূর্ঘটনা রোধে আমরা সাধ্যমত চেষ্টা করি। তিনি সাংবাদিকের উদ্দেশ্যে বলেন আপনারা জাতির বিবেক আপনারা কলমের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধি করুন।

ডিপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ বলেন- লবণ ও মাটিবাহী ট্রাকগুলো মহাসড়কে বন্ধ করলে দূর্ঘটনা অনেক কমে আসবে।মাননীয় প্রধানমন্ত্রী সড়ক উন্নয়নে ব্যপকভাবে কাজ করে যাচ্ছেন।

সমাজ কর্মী আরমান বাবু রোমেল, হাইওয়ে মহাসড়ক
থেকে দ্রুত সি.এন. জি ও অটোরিকশা বন্ধ করতে পরলে সড়ক দুর্ঘটনায় কমে আসবে।

লোহাগাড়া উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি সাবেক ছাত্র নেতা রিদুওয়ানুল হক সুজন বলেন সর্বাঙ্গে ব্যাথা ঔষুধ দেব কোথা? বর্তমান সরকার জনগণের উন্নয়নে কাজ করে যাচ্ছে চট্টগ্রাম – কক্সবাজার মহাসড়ক চার লাইন দ্রুত হবে আপাতত দূর্ঘটনা রোধে লবণ ও মাটি বাহী গাড়ি এবং ফিটনেসবিহীন কোন গাড়ি যাতে মহাসড়কে চলতে না পারে সেদিকে নজর রাখতে হবে।

লোহাগাড়া শহর উন্নয়নের সদস্য সচিব, মিজানুর রহমান মিজান, দূর্ঘটনা রোধে জনসচেতনতা মূলক ব্যানার পোস্টুন মহাসড়ক লাগানোর ব্যবস্থা করা।

আরকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি সরওয়ার বলেন, চট্টগ্রাম – কক্সবাজার মহাসড়কে দ্রুত চার লাইন করার কোন বিকল্প নেই কারণ গাড়ী হিসেবে জায়গায় প্রশস্থতা কম ।

লোহাগাড়া প্রেসক্লাবের সভাপতি আব্দুল আউলজনি, সাধারণ সম্পাদক তাজ উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ারের হোসেন রশীদি,সাংগঠনিক সম্পাদক এম হোসাইন মেহেদী, অর্থ সম্পাদক রিদুওয়ানুল হক, দপ্তর সম্পাদক আবুল কালাম আজাদ, ক্রীড়া সম্পাদক কাইছার হামিদ তুষার, সদস্য নাছির উদ্দীন, সি প্লাস সাতকানিয়া – লোহাগাড়া প্রতিনিধি এরশাদুর রহমান, আলাউদ্দিন সহ আরো অনেকে।

Check Also

রিয়াদে প্রবাসী চাঁদপুর জেলা বিএনপির বিশাল ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ফারুক আহমেদ চাঁন,মধ্যপ্রাচ্য ইনচার্জ!! রিয়াদে বাথা সামসিয়া মার্কেটে ইনভেস্টার লায়ন ইসমাইল হোসেন অডিটোরিয়াম এ প্রবাসী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x