Friday , 19 April 2024
শিরোনাম

শাহজাদপুরে প্রতিমা বিসর্জনের স্থায়ী ঘাট নির্মাণের দাবী।

রাম বসাক, শাহজাদপুর, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর এলাকার থানারঘাট এলাকার করতোয়া নদীর তীরে অবস্থিত দুর্গা প্রতিমা বিসর্জনের একমাত্র ঘাটটি স্থায়ীভাবে নির্মাণের জোরালো দাবী উঠেছে। শাহজাদপুর পৌর এলাকার দুর্গা প্রতিমা বিসর্জনের একমাত্র এ ঘাটের দীর্ঘদিন ধরে কোনরূপ সংস্কার না করায় বর্তমানে এটি ধর্মীয় কাজের অনুপযোগী হয়ে পড়েছে। ফলে শাহজাদপুর পৌর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দসহ স্থানীয় হিন্দু সম্প্রদায়ের পক্ষ থেকে জরুরী ভাবে এ ঘাটটি স্থায়ীভাবে নির্মাণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি ও আশু হস্তক্ষেপ কামনা করা হয়েছে।
বৃহস্পতিবার (৩০ জুন) বিকেলে শাহজাদপুর পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি রতন বসাক ও সাধারন সম্পাদক মানিক সরকার সাংবাদিকদের জানান, ‘সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার বিজয়া দশমীতে শাহজাদপুর পৌর এলাকার ২৯টি পূজা মন্ডপের দুর্গা প্রতিমা বিসর্জনের একমাত্র স্থান হিসেবে থানারঘাটস্থ করতোয়া নদীর তীরবর্তী এ ঘাটটি ব্যবহৃত হয়ে আসছে। ঐতিহ্যবাহী এ ঘাটটিতে নামার রাস্তার একপাশে ড্রেন নির্মাণ করা হয়েছে ও অন্যপাশ দখলে দখলে ক্রমেই সংকুচিত হয়ে গেছে। এছাড়া, বছরের পর বছর পৌর এলাকার দুর্গা প্রতিমা বিসর্জনের একমাত্র এ ঘাটটি সংস্কারের অভাবে অযন্তে অবহেলাই রয়ে গেছে। জরুরী ভিত্তিতে ঘাটটি সংস্কার না করা হলে আসন্ন দুর্গাপূজায় পৌর এলাকার ২৯টি দুর্গা প্রতিমা বিসর্জন কাজ বিঘ্নিত হতে পারে।’
এদিকে, গতকাল দুপুরে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের নিকট শাহজাদপুর পৌর পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে ঘাটটি স্থায়ীভাবে নির্মাণের দাবী জানানো হয়। এ সময় অন্যান্যের মধ্যে সংগঠনের সভাপতি রতন বসাক, সাধারন সম্পাদক মানিক সরকারসহ সহ-সভাপতি তুষার কান্তি সাহা, সাংগঠনিক সম্পাদক দীপক মুখার্জী, সহ-সাংগঠনিক সম্পাদক রাজেশ দত্ত, কার্যকরী সদস্য উত্তম সাহা, দীনু কুন্ডুসহ শাহজাদপুর পৌর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দসহ সনাতন ধর্মাবলম্বীরা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে শাহজাদপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী বলেন, ‘ প্রতিমা বিসর্জনের একমাত্র এ ঘাটটি স্থায়ীভাবে নির্মাণে উপজেলা পরিষদের পক্ষ থেকে সব ধরনের সহযোগীতা প্রদান করা হবে।’
অন্যদিকে, এ বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম জানান, ‘আগামী ১ সপ্তাহের মধ্যে পৌর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সাথে আলোচনা করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Check Also

ইসরাইলের হামলায় ইরানে বিমান চলাচল বন্ধ, ইরাকে ব্যাপক বিস্ফোরণ

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের শব্দও শোনা গেছে। এর পরই ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x