Thursday , 28 March 2024
শিরোনাম

শাহজাদপুরে ৬৫ মন আধাপাঁকা ধান কেটে নিল দুর্বৃত্তরা!

রাম বসাক, শাহজাদপুর, সিরাজগঞ্জ: পূর্ব বিরোধের জেরে বৃহস্পতিবার (১২ মে) রাতের আঁধারে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের ফরিদপাঙ্গাসী গ্রামে ৬৫ মন আধাপাঁকা ধান কেটে নিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ কৃষক হাজী মো. মোজাহার আলী ৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১৫/২০ জনের বিরুদ্ধে শাহজাদপুুর থানায় লিখিত অভিযোগ করেছেন। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

ক্ষতিগ্রস্থ কৃষক হাজী মো. মোজাহার আলী থানায় দাখিলকৃত অভিযোগে উল্লেখ করেন, উপজেলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের ফরিদপাঙ্গাসী মৌজার আরএস ৪৩ নং খতিয়ানের ৩০২ ও ৩০৩ দাগে ৯১ শতকের কাতে ৭২ শতক জমিতে ধান রোপণ করেছিলেন জমির মালিক কৃষক হাজী মো. মোজাহার আলী ও তার বর্গাদার কৃষক হেলাল। বৃহস্পতিবার রাতের আঁধারে একই গ্রামের আবু বক্কর সিদ্দীক (৬০), আব্দুস সালাম (৫২), আকাশ (২৮), ইব্রাহিম (৪৩), সাত্তার (৫৬), মানিক (৪৫)সহ অজ্ঞাতনামা ১৫/২০ জন পূর্ব বিরোধের জের ধরে উক্ত জমিতে রোপিত প্রায় ৬৫ মন আধাপাঁকা ধান কেটে নিয়ে যায়। এতে ওই দুই কৃষকের ৭১ হাজার ৫’শ টাকার ক্ষতিসাধিত হয়েছে। শুধু ধান কেটে নিয়েই ক্ষান্ত হয়নি আবু বক্কও সিদ্দীক গং; তারা উক্ত জমি দখলেরও পায়তারা করছে এবং কৃষক হাজী মো. মোজাহার আলী ও তার বর্গাদার কৃষক হেলালকে ভয়ভীতি ও হুমকি ধামকিও প্রদর্শন করছে।

এ বিষয়ে আবু বক্কর সিদ্দীকের বক্তব্য জানতে তার ব্যক্তিগত মোবাইল ফোন নাস্বারে ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। অন্যদিকে, অভিযোগ পেয়ে এদিন সকালে ঘটনাস্থল পরিদর্শন ও এর তদন্তে নেমেছে পুলিশ।

Check Also

বাংলাদেশের আম-কাঁঠাল-আলু নিতে চায় চীন

বাংলাদেশ থেকে আম, কাঁঠাল, আলু, চামড়াজাত ও পাটজাত পণ্য নিতে আগ্রহ প্রকাশ করেছে চীন। বাণিজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x