Friday , 26 April 2024
শিরোনাম

শিক্ষক হত্যা-মানহানির ঘটনায় নোবিপ্রবি শিক্ষক সমিতির নিন্দা

কলেজ শিক্ষক উৎপল কুমার সরকারের হত্যা ও অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের মানহানির ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবি জানিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

আজ(৫ জুলাই) এক বিবৃতিতে শিক্ষক হত্যা ও মানহানির ঘটনায় দোষীদের শাস্তির দাবি জানান সংগঠনটির সভাপতি অধ্যাপক ড.নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ও সাধারণ সম্পাদক ড.ফিরোজ আহমেদ।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সম্প্রতি জাতির মেরুদণ্ড শিক্ষকদের শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছিত ও অপমানের দুইটি ভিন্ন ঘটনা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির দৃষ্টিগোচর হয়েছে। কলেজ শিক্ষক উৎপল কুমার সরকারের হত্যা ও অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের মানহানির ঘটনায় বাংলাদেশের শিক্ষক সমাজের জন্য অপমানজনক ও লজ্জাকর। প্রতিনিয়ত শিক্ষক সমাজের সাথে সংগঠিত এমন ঘটনা জাতির জন্য উদ্বেগজনক।

নেতৃবৃন্দ আরো বলেন, কিশোর ও যুবসমাজের নৈতিকতা ও মূল্যবোধের এমন চরম অবক্ষয় আমাদের নিদারুণভাবে দুশ্চিন্তাগ্রস্ত করে তুলেছে।নতুন প্রজন্মকে ধর্মান্ধতার বাইরে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও মুক্তচিন্তায় উদ্বুদ্ধ করতে দেশের শিক্ষক সমাজকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে যেন তারা আদর্শ জীবন গঠনের পাশাপাশি দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে।

 

উল্লেখ্য,গত ২৭ জুন সাভারের আশুলিয়ায় স্কুলছাত্রীকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় হাজী ইউনুস আলী স্কুল ও কলেজের শিক্ষক উৎপল কুমার সরকারকে ছাত্র কর্তৃক পিটিয়ে হত্যা ও গত ১৭ জুন কথিত ধর্ম অবমাননাকারীদের আশ্রয় দেওয়ার অভিযোগে নড়াইল সদর উপজেলার মির্জাপুর ইউনাইটেড কলেজের অধ্যক্ষ
স্বপন কুমার বিশ্বাসকে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনা ঘটে।

Check Also

থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে সৌজন্য সাক্ষাত শেখ হাসিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রানী সুথিদা বজ্রসুধা-বিমলা-লক্ষণের সঙ্গে সৌজন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x