Friday , 29 March 2024
শিরোনাম

শিক্ষার্থী সিফাতকে আত্মহত্যার প্ররোচনা কারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

মোঃ সুইট হোসেন নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁ জেলা সদর উপজেলার কীর্ত্তিপুর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র সিফাতকে আত্মহত্যার প্ররোচনা কারীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
সোমবার নওগাঁ-বদলগাছী আঞ্চলিক সড়কের কীর্ত্তিপুর বাজারে সিফাতের স্কুলের সহপাঠি ও এলাকাবাসীররা এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।
এ মানববন্ধনে বক্তারা বলেন, ১৭ ফেব্রুয়ারি কীর্ত্তিপুর উচ্চ বিদ্যালয়ের কোভিড ১৯ এর কার্যক্রমে সিফাত স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালনকালে বহিরাগত মিঠু তার দলবল নিয়ে সিফাতকে মারধর করেন। এ বিষয়ে স্কুল কর্তৃপক্ষকে জানালেও তারা কোন পদক্ষেপ নেয়নি। পরবর্তীতে আবারও মে মাসের ৩১ তারিখে স্কুলের এ্যাসেম্বিলিতে দাঁড়ানোকে কেন্দ্র করে ঐ স্কুলের সহকারি শিক্ষকের ছেলে স্মরণ শাহরিয়াসহ দু’জন শিক্ষার্থী তাকে মারধর করেন। এ বিষয়ে প্রধান শিক্ষককে জানালেও তিনি কোন ব্যবস্থা নেয়নি।
উল্টো- স্বরণ শাহারিয়ার বাবা সিফাতকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং বিদ্যালয় হতে টিসি প্রদানের হুমকিও দেন। এ সময় উপস্থিত স্মরণ শাহারিয়াসহ আরো দু’জন শিক্ষার্থীর সিফাতকে গালিগালাজ ও আত্মহত্যার প্ররোচনা দেয়। ওখান থেকে সিফাত বাড়ি ফিরে রাতে গ্যাস বড়ি খেলে প্রথমে তাকে নওগাঁ সদর হাসপাতালে পরবর্তীতে রাজশাহী মেডিকেল হাসপাতালে নিয়ে ভর্তি করালে পরের দিন দুপুরে সিফাতের মৃত্যু হয়।
বক্তারা আরো বলেন, এ ঘটনায় সিফাতের বাবা বাদী হয়ে স্কুলের প্রধান শিক্ষকসহ ৮ জনরে নামে মামলা করলেও পুলিশ এখন আজ পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি। তাই সিফাত হত্যার প্ররোচনাকারীদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবি জানান তারা।

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x