Thursday , 25 April 2024
শিরোনাম

শিবালয়ে স্কুলছাত্রীকে ডেকে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণ, ২ জন কারাগারে

মোঃ নাহিদুল ইসলাম হৃদয়, মানিকগঞ্জ:
শিবালয়ে এক স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ এবং ধর্ষণের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে দুই যুবককে গ্রেফতার করেছে শিবালয় থানা পুলিশ।

ভুক্তভোগী স্কুলছাত্রীর বাড়ি মানিকগঞ্জের শিবালয় উপজেলায়। সে স্থানীয় একটি স্কুলে দশম শ্রেণিতে পড়ে। সোমবার (১১ এপ্রিল) দুপুরে শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার নূরজাহান লাবনী প্রেস বিফ্রিংয়ে এসব তথ্য জানিয়েছেন।তিনি বলেন, ‘সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় মামলা হয়েছে। ১১ এপ্রিল ভোর রাতে শিবালয় ও ঘিওর উপজেলায় অভিযান চালিয়ে দুই অভিযুক্তকে গ্রেফতার করা হয়।’

গ্রেফতারকৃতরা হলো- শিবালয়ের শিবরামপুর এলাকার তুহিনুজ্জামান তপুর ছেলে সামিউল ইসলাম সামি (২২) ও ঘিওরের শ্রীবাড়ী এলাকার পল্লব সরকারের ছেলে তাপস সরকার (১৯)। তারা একে-অপরের বন্ধু।

থানা পুলিশ ও মামলার এজাহার থেকে জানা গেছে, গত ৩ মার্চ বিকালে শিবালয় উপজেলার শিবরামপুর গ্রামের পরিত্যক্ত ঘরে ছাত্রীকে ধর্ষণ করে সামি। একই দিন রাতে ঘিওরের শ্রীবাড়ী এলাকার সাহেববাড়ি প্রজেক্টে নিয়ে আবারও ছাত্রীকে ধর্ষণ করে সামি ও তার বন্ধু তাপস। এ সময় ধর্ষণের ভিডিও ধারণ করা হয়।

ভোররাতে ছাত্রীর মোবাইল ও টাকা কেড়ে নিয়ে টেপড়া বাসস্ট্যান্ডে ফেলে যায়। এসব ঘটনার কথা প্রকাশ করলে ভিডিও ও ছবি ফেসবুক এবং ইউটিউবে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয় তারা।

কয়েকদিন পর ভিডিও এবং ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়ার কথা বলে ছাত্রীর পরিবারের কাছে চাঁদা দাবি করে। চাঁদা না দেওয়ায় রবিবার ছবি ও ভিডিও ফেসবুকে ছেড়ে দেয় অভিযুক্তরা। এ ঘটনায় রবিবার রাতে ছাত্রীর মা বাদী হয়ে সামি ও তাপস সরকারের নামে ধর্ষণ ও পর্নোগ্রাফি আইনে মামলা করেন।

শিবালয় থানা অফিসার ইনচার্জ ওসি মোঃ শাহিন বলেন, ‘মামলার পর অভিযান চালিয়ে তাদের নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। পরে ধর্ষণের ভিডিও এবং মোবাইল উদ্ধার করা হয়। ধর্ষণের বিষয়টি পুলিশের কাছে স্বীকার করেছে আসামিরা। সোমবার দুপুরে তাদের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে। আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পাশাপাশি ওই ছাত্রীর স্বাস্থ্য পরীক্ষার জন্য মানিকগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

Check Also

তীব্র খাদ্যনিরাপত্তাহীনতার সম্মুখীন দেশের এক কোটি ১৯ লাখ মানুষ

তীব্র খাদ্যনিরাপত্তাহীনতার সম্মুখীন হতে পারে দেশের এক কোটি ১৯ লাখ মানুষ (গবেষণার আওতায় আসা ব্যক্তিদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x