Friday , 29 March 2024
শিরোনাম

শুদ্ধাচার পুরস্কার পেলেন আইজিপি: প্রাপ্ত অর্থ দেবেন বন্যার্তদের

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হয়েছেন। আইজিপিকে শুদ্ধাচার চর্চার স্বীকৃতি হিসেবে শুদ্ধাচার পুরস্কার ২০২০-২১ দেয় সরকার।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সোমবার সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে আইজিপির হাতে এ পুরস্কার তুলে দেন।

শুদ্ধাচার পুরস্কার হিসেবে একটিসনদ, ক্রেস্ট এবং এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ দেওয়া হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের আওতাধীন দপ্তর/সংস্থার প্রধানদের মধ্যে শুদ্ধাচার পুরস্কার পেলেন আইজিপি। আইজিপি পুরস্কার হিসেবে প্রাপ্ত অর্থ উত্তর-পূর্বাঞ্চলের সিলেট ও সুনামগঞ্জ জেলার বন্যাকবলিত মানুষের কল্যাণে দেবেন বলে ঘোষণা দিয়েছেন।

আইজিপি পুলিশ বাহিনীর এ অর্জনে তার সব সহকর্মীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। ভবিষ্যতে এ ধরনের অর্জনের লক্ষ্যে সরকারের নেতৃত্বে পুলিশ বাহিনীর সব সদস্য জনকল্যাণে অধিক কর্মনিষ্ঠা, সততা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ ছাড়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পুলিশ বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়নে ২০২০-২১ অর্থবছরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের আওতাধীন দপ্তর/সংস্থার মধ্যে সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করেছে।

একই অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সঙ্গে আওতাধীন দপ্তর/সংস্থার বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর হয়।

প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের প্রধান এবং সংশ্লিষ্ট কর্মকর্তা উপস্থিত ছিলেন।

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x